রাজশাহী হাসপাতালের করোনা ইউনিটে ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৫ জন মারা গেছেন। এর মধ্যে করোনায় মারা গেছেন ১ জন। অন্য ৪ জনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার সকাল ৯টা থেকে আজ মঙ্গলবার সকাল ৯টার মধ্যে তারা মারা যান।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে ১ জন মারা গেছেন। সে চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন। এদের মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন এবং নওগাঁর ১ জন রয়েছেন।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের তিন নম্বর ওয়ার্ডে ২ জন এবং নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ), ১৪ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ১ জন করে মারা গেছেন।
পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরোও জানান, মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৩৩।
বর্তমানে রাজশাহীর ৬৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৮ জন, নাটোরের ১৮ জন, নওগাঁর ৯ জন, পাবনার ১৪ জন, কুষ্টিয়ার ১০ জন, চুয়াডাঙ্গার ২ জন, জয়পুরহাটের ১ জন এবং মেহেরপুরের ১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫০ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২২ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৬ জন।
এর আগে গতকাল সোমবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২৫ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৩৮২ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৩ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১৩ দশমিক ২৫ শতাংশ, জয়পুরহাটের ৭ দশমিক ১ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৩ দশমিক ২২ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।
প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই সাত দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৫২ জন। এর মধ্যে করোনায় ১৯ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ২৮ জন এবং করোনা নেগেটিভ ও অন্যান্য শারীরিক জটিলতায় মৃত্যু হয়েছে ৫ জনের ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.