রাজশাহী সার্ভে ইনস্টিটিউটে ছাত্রলীগ সমর্থিতদের হামলা ভাংচুর : প্রতিবাদে বিক্ষোভ

বিটিসি নিউজ ডট কম ডট বিডি

নিজেস্ব প্রতিবেদক : রাজশাহী ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউটের নতুুন ভবন হস্তান্তর অনুষ্ঠানে হামলা চালিয়েছে ছাত্রলীগ সমর্থিতরা। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নগরীর নওদাপাড়ায় নতুন নির্মিত সার্ভে ইনস্টিটিউটে অধ্যক্ষ ও শিক্ষার্থীদের ওপর এই হামলা চালানো হয়। এসময় কয়েকজন ছাত্রীকেও লাঞ্চিত করা হয়। এতে অধ্যক্ষসহ অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন।
পরে এই হামলার প্রতিবাদে নগরীর সোনাদিঘী মোড় সংলগ্ন রাজশাহী সার্ভে ইনস্টিটিউটের পুরনো ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। এসময় তারা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।

বিটিসি নিউজ ডট কম ডট বিডি

হামলার শিকার সার্ভে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা সাংবাদিকদের জানান, তারা বেলা ১১টার দিকে নগরীর সোনাদিঘী মোড়স্থ পুরনো ক্যাম্পাস ছেড়ে নগরীর নওদাপাড়ায় নতুন ক্যাম্পাসে যান। সেখানে নতুন ক্যাম্পাসের হস্তান্তর অনুষ্ঠান ছিল। কিন্তু ছাত্রলীগের বেশ কিছু নেতাকর্মী ও বহিরগতরা মিলে হঠাৎ করে সেখানে উপস্থিত হয়ে অধ্যক্ষ মাহাবুবুর রহমান ও সাধারণ শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা করে। এসময় হামলাকারীরা কয়েকজন ছাত্রীকেও লাঞ্চিত করে। হামলাকারীরা কলেজ শিক্ষক-শিক্ষার্থীদের নতুন ক্যাম্পাসেও ঢুকতে দেয়নি। ক্যাম্পাসে ঢোকার আগেই শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায় তারা। হামলায় অধ্যক্ষসহ অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বিটিসি নিউজ ডট কম ডট বিডি

হামলার শিকার শিক্ষার্থীদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। হামলাারীরা এসময় সার্ভে ইনস্টিটিউটে ভাংচুরও চালায়। পরে হামলাকারীরা ক্যাম্পাস ছেড়ে চলে গেলে খবর পেয়ে সেখানে পুলিশ গিয়ে উপস্থিত হয়। প- হয়ে যায় হস্তান্তর অনুষ্ঠানটিও।
এ ব্যাপারে জানতে মোবাইলে মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি। ফলে এ ব্যাপারে ছাত্রলীগের বক্তব্য পাওয়া যায়নি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.