রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুল আউয়ালকে হুমকি প্রদানের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) হল রুমে আয়োজিত মতবনিময় সভায় অপেশাদার ও সাংবাদিক নামধারী কতিপয় ব্যক্তি কর্তৃক রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি মুহা: আব্দুল আউয়ালকে উদ্দেশ্য করে মর্যাদাহানিকর, আপত্তিকর ও অশ্লীল ভাষায় কথা বলার এবং তাকে হুমকি প্রদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইউনিয়নের নেতৃবৃন্দ।
বুধবার (১০ মে) এক যুক্ত বিবৃতিতে আরইউজের সহসভাপতি মঈন উদ্দিন, সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপন, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান, কোষাধ্যক্ষ তৌফিক ইমাম পান্না, প্রচার ও প্রকাশনা সম্পাদক ওমর ফারুক ও নির্বাহী সদস্য সোহেল মাহবুবসহ নির্বাহী পরিষদের নেতৃবৃন্দ এই প্রতিবাদ জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বুধবার (১০ মে) দুপুরে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা করছিলেন। সভা চলাকালে অন্য সাংবাদিকদের মত রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুহা : আব্দুল আউয়াল নিজের পরিচয় দিয়ে বক্তব্য শুরু করতেই বাধা প্রদান করেন সাংবাদিক রফিকুল ইসলাম ও তার কতিপয় সহযোগী।
এসময় তারা সাংবাদিক নেতা আব্দুল আউয়ালকে উদ্দেশ্য করে মর্যাদাহানিকর, আপত্তিকর, অপেশাদার ও মারমুখি আচরণ করেন। এক পর্যায়ে তাকে হুমকি প্রদান করেন। তারা আরইউজে’কে তাদের সংগঠন বলে দাবি করেন।
সাংবাদিক নেতা আব্দুল আউয়াল তাদেরকে বারবার সংযত হয়ে কথা বলার এবং রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) বিষয়টি আইনগতভাবে মোকাবেলার আহবান জানান। কিন্তু তারা সেদিকে কোনো কর্ণপাত না করে আব্দুল আউয়ালকে কথা বলতে বাধা প্রদান করেন। শেষ পর্যন্ত আর তাকে বক্তব্য দেওয়ার কোনো সুযোগ দেওয়া হয়নি।
বিবৃতিতে বলা হয়, আব্দুল আউয়াল একজন পেশাদার সাংবাদিক, সংগঠক ও সাংবাদিক নেতা। দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে তিনি রাজধানী ঢাকাসহ রাজশাহীতে অত্যন্ত সুনামের সাথে সাংবাদিকতা করে যাচ্ছেন। অথত তার মত একজন পেশাদার সাংবাদিকের সাথে যেভাবে মর্যাদাহানিকর, আপত্তিকর, অপেশাদার ও মারমুখি আচরণ করা হয়েছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।
বিবৃতিতে আরো বলা হয়, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) হলো- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) অধিভুক্ত এবং বাংলাদেশ সরকারের রেজিস্ট্রার্ড অব ট্রেড ইউনিয়ন্স শাখার রেজিস্ট্রেশনভুক্ত। যার (রেজিস্ট্রেশন নম্বর: রাজ-১০৮৮)। এই ইউনিয়নের নাম ও রেজিস্টেশন নম্বর অন্য কেউ ব্যবহারের এখতিয়ার রাখে না। আরইউজে সরকারের রেজিস্ট্রার্ড অব ট্রেড ইউনিয়ন্স শাখায় নিয়ম অনুযায়ী রিটার্ন দাখিল করে।
আরইউজে নির্বাহী পরিষদের সভায় প্রতিবাদ: অপেশাদার ও সাংবাদিক নামধারী কতিপয় ব্যক্তি কর্তৃক রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি মুহা : আব্দুল আউয়ালকে উদ্দেশ্য করে মর্যাদাহানিকর, আপত্তিকর ও অশ্লীল ভাষায় কথা বলার এবং তাকে হুমকি প্রদানের ঘটনায় আরইউজে নির্বাহী পরিষদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। বুধবার রাতে আরইউজে কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। ভবিষ্যতে এ ধরণের আচরণ করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানানো হয়। এতে সভাপতিত্ব করেন আরইউজে সভাপতি মুহা: আব্দুল আউয়াল। সভা সঞ্চালনা করেন আরইউজে সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.