রাজশাহী রেল স্টেশনে নিরাপত্তা বাহিনীর হাতে মার খেলেন পুলিশ দম্পতি

নিজস্ব প্রতিবেদকআজ রবিবার সকাল ১০টায় রাজশাহী রেল স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষার সময় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যসহ দুই রেলকর্মীর হামলায় এক পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় স্বামীকে রক্ষা করতে গিয়ে লাঞ্ছিত হয়েছেন পুলিশ সদস্যের স্ত্রীও।

অভিযোগ সূত্রে জানা গেছে, পুলিশ সদর দফতরে কর্মরত পুলিশ কনস্টেবল শামীম আলী (কনস্টেবল নং-৪৩৮৪) স্ত্রীকে নিয়ে খুলনা যেতে চাচ্ছিলেন। ট্রেনে ওঠার আগে রাজশাহী রেলওয়ে স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মের মসজিদের কাছাকাছি এলাকায় অবস্থান করছিলেন। রবিবার সকাল ১০টার দিকে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য শাহীন আলী ও ট্রেন টিকিট কালেক্টর (টিটিসি) মারুফ হোসেন ঘটনাস্থলে গিয়ে পুলিশ কনস্টেবল শামীম আলীর টিকিট আছে কিনা দেখতে চান। ওই সময় পুলিশ কনস্টেবল শামীম আলী রাজশাহী থেকে খুলনাগামী আজ রবিবার দুপুর সোয়া ২টার কপোতাক্ষ আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের অগ্রিম করা টিকিট তাদের দেখান। এরপরও দুই রেলকর্মী পুলিশ কনস্টেবল শামীম আলীসহ তার স্ত্রীকে স্টেশন থেকে বের হয়ে চলে যেতে বলেন।

এ নিয়ে আপত্তি করলে দুই রেলকর্মীর সঙ্গে পুলিশ কনস্টেবল শামীমের কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য শাহীন ও টিটিসি মারুফ পুলিশ কনস্টেবল শামীম ও তার স্ত্রীর ওপর চড়াও হয়ে তাদের টেনেহিঁচড়ে স্টেশনের টিটিসি অফিসে নিয়ে যায়। সেখানে তারা শামীমকে বেধড়ক মারপিট করে। এ সময় স্বামীকে হামলাকারীদের হাত থেকে রক্ষা করতে স্ত্রী এগিয়ে গেলে তাকেও শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়।

এ নিয়ে হট্টগোল শুরু হলে রাজশাহী রেলওয়ে স্টেশনমাস্টার জাহিদুল ইসলাম গিয়ে পুলিশ কনস্টেবল শামীম ও তার স্ত্রীকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যান। পরে রাজশাহী জিআরপি থানার ওসি সাঈদ ইকবাল ঘটনাস্থলে গিয়ে পুলিশ কনস্টেবল শামীম ও তার স্ত্রীকে থানায় নিয়ে যান।

কনস্টেবল শামীম আলী বলেন, তিনি স্ত্রীসহ আজ রবিবার দুপুর সোয়া ২টার কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনে খুলনা যাওয়ার জন্য গত ৪ এপ্রিল অগ্রিম টিকিট সংগ্রহ করেন। তিনি স্টেশন প্ল্যাটফর্মে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন। তার ট্রেন নং-৭১৬, টিকিট নং-আরজেএইচ/০২৫৪৩০৬০৬ ও বগি নং-ঞ- এবং আসন নং-১১ থেকে ১৩।

তিনি স্ত্রীকে নিয়ে ট্রেনের অপেক্ষা করার সময় দুই রেলকর্মী তার কাছে এসে প্রথমে টিকিট দেখতে চান। তাদের টিকিট দেখানো হলে তারা কোনো কারণ ছাড়াই স্টেশন থেকে বের হয়ে যেতে বলেন। এতে তিনি আপত্তি করলে তাকে টিটিসি অফিসে নিয়ে গিয়ে মারধর করা হয়। তার স্ত্রীকেও লাঞ্ছিত করা হয়। তিনি রেল পুলিশের সহায়তায় রক্ষা পেয়েছেন। মারধরের সময় দুই রেলকর্মী তার কাছে থাকা ২৬ হাজার ৫০০ টাকাও কেড়ে নিয়ে পালিয়েছে।

এদিকে, রেলওয়ে স্টেশন চত্বরে পুলিশকর্মীর আক্রান্ত হওয়ার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান আরএমপির টার্মিনাল ফাঁড়ির ইনচার্জ টিআই নাসির উদ্দিন। তিনি স্টেশন মাস্টারের সঙ্গে সাক্ষাৎ করে দুই রেলকর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

রাজশাহী রেলওয়ে স্টেশন মাস্টার জাহিদুল ইসলাম বিটিসি নিউজকে জানান, ঘটনাটি দুঃখজনক। ঘটনার সময় তিনি অফিসে ছিলেন। হট্টগোল শুনে টিটিসি অফিসে ছুটে গিয়ে পুলিশ কনস্টেবল শামীম ও তার স্ত্রীকে উদ্ধার করেন।

রাজশাহী জিআরপি থানার ওসি সাঈদ ইকবাল বিটিসি নিউজকে জানান, তিনি আক্রান্ত পুলিশ কনস্টেবল শামীম আলীর অভিযোগ পেয়েছেন। তদন্ত শুরু করেছেন। দ্রুত আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ রাকিবুল হাসান শুভ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.