রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু- ৬

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ৬ জন মারা গেছেন। এদের মধ্যে করোনায় ৩ জন এবং উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার সকাল ৯ টা থেকে আজ মঙ্গলবার সকাল ৯ টার মধ্যে তারা মারা যান।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে রাজশাহীর ১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, পাবনা জেলার ১ জন করে মারা গেছেন। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর ২ জন এবং কুষ্টিয়ার ১ জন।
গত ২৪ ঘণ্টায় ৪ জন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র্রে (আইসিইউ)। এ ছাড়া ১৭ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ১ জন করে মারা গেছেন।
এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে আজ মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১৩৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১২৯। বর্তমানে রাজশাহীর ৬০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬ জন, নাটোরের ১৪ জন, নওগাঁর ১৬ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ৭ জন, চুয়াডাঙ্গার ৪ জন, জয়পুরহাটের ১ জন, সিরাজগঞ্জের ১ জন, রংপুরের ১ জন এবং মেহেরপুরের ১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।
রামেক হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরোও জানান করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪৩ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৭ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২২ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৫ জন। এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১১ জনের নমুনায়।
একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৭ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১০ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৭ দশমিক ৪৭ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।
প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই ১৪ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৯২ জন। এর মধ্যে করোনায় ৩৩ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৫১ জন এবং করোনা নেগেটিভ সত্তে¡ও অন্যান্য শারীরিক জটিলতায় ৭ জনের মৃত্যু হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান ই-সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.