রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১০ জন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। আজ সোমবার রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানিয়েছেন। গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাদের মৃত্যু হয়।
রামেক পরিচালক জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গে ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও শ্বাসকষ্ট নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও বিটিসি নিউজকে জানান, এক দিনে মারা যাওয়া ১০ জনের মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, পাবনার ৩ জন, নাটোর ১ জন, নওগাঁ ১ জন ও চুয়াডাঙ্গার ১ জন করে রোগী রয়েছেন।এদের মধ্যে ৬ জন পুরুষ ও ৪ জন নারী। যাদের মধ্যে ৫ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ১ জন।
গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২৮ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৯ জন। সোমবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ২৩৮ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।
করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১১৬ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮৮ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৩৪ জন।
রাজশাহীতে আরও কমেছে করোনা সংক্রমণের হার। গতকাল রোববার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১ দশমিক শূন্য ৩ শতাংশ কমে সংক্রমণের হার ১৮ দশমিক ১৬ শতাংশ। যা আগের দিন শনিবার ছিল ১৯ দশমিক ১৯ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.