রাজশাহী মেডিকেলে করোনা উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সংক্রমণের উপসর্গ নিয়ে ৮ জন মারা গেছেন। গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টার মধ্যে রামেক হাসপাতালের করোনা উপসর্গ নিয়ে তারা মারা যান।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) মৃত্যু হয়েছে ৫ জনের। এ ছাড়া ১৭ নম্বর ওয়ার্ডে ২ জন এবং ৩ নম্বর ওয়ার্ডে ১ জন মারা গেছেন। রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনার উপসর্গ নিয়ে ৮ জন মারা গেছেন। মৃতদের মধ্যে নওগাঁর ৩জন, রাজশাহীর ১জন, চাঁপাইনবাবগঞ্জের ১জন, নাটোরের ১জন, সিরাজগঞ্জের ১জন ও টাঙ্গাইলের ১জন রয়েছেন। এদের মধ্যে ৫ জন পুরুষ এবং ৩ জন নারী রয়েছেন।
রামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় ১৯২ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে সোমবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮৪ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১০৪। বর্তমানে রাজশাহীর ৩৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬ জন, নাটোরের ১১ জন, নওগাঁর ৫ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ৪ জন এবং মেহেরপুরের ১জন হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫১ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২১ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১২ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৭ জন। এর আগে, গত সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।
এর মধ্যে করোনা ধরা পড়েছে ৩ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৩৭৫ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১০ জনের নমুনায়। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২ শতাংশ, নাটোরের ১ দশমিক ৩৩ শতাংশ, জয়পুরহাটের ২ দশমিক ৭৮ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১০ দশমিক ৮৭ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান ই-সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.