রাজশাহী মহানগর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে নীরো সভাপতি -আউয়াল সাধারণ সম্পাদক নির্বাচিত

সংবাদ বিজ্ঞপ্তি: রাজশাহী মহানগর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক (২০২১-২০২৩ সাল) মেয়াদী নির্বাচনে দৈনিক রাজশাহীর আলো’র নির্বাহী সম্পাদক ও সাপ্তাহিক মুক্ত ভাবনা’র সম্পাদক এসএম আব্দুল মুগনী নীরো সভাপতি এবং দৈনিক নয়া দিগন্তের স্টাফ রিপোর্টার মুহা: আব্দুল আউয়াল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
আজ বৃহস্পতিবার (০৫-০৮-২০২১) দুপুরে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ক্যাফেটরিয়া মিলনায়তনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।
রাজশাহী মহানগর প্রেসক্লাবের ১৩ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদের নির্বাচনে সকল প্রার্থীই বিনা প্রতিদ্বদ্বীতায় নির্বাচিত হন।
নির্বাহী পরিষদের নির্বাচিত অন্য কর্মকর্তারা হলেন: সিনিয়র সহ-সভাপতি- দৈনিক খোলা কাগজ ও দৈনিক বার্তার স্টাফ রিপোর্টার মাসুদ রানা রাব্বানী, সহ-সভাপতি- অনলাইন নিউজ পোর্টাল মতিহার বার্তা ডটকমের সম্পাদক আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক- দৈনিক আমাদের নতুন সময়’র রাজশাহী ব্যুরো চীফ ও দৈনিক গণধ্বনি প্রতিদিনের চীফ রিপোর্টার মঈন উদ্দিন ও দৈনিক নতুন প্রভাতের বার্তা সম্পাদক তৌফিক ইমাম পান্না, সাংগঠনিক সম্পাদক- দৈনিক সময়ের কাগজের রাজশাহীর স্থানীয় সম্পাদক আবু হেনা মোস্তফা জামান, অর্থ সম্পাদক- দৈনিক আমাদের সময়’র রাজশাহী জেলা প্রতিনিধি ও জাগো নিউজের স্টাফ রিপোর্টার ফয়সাল আহমেদ, দফতর ও প্রশিক্ষণ সম্পাদক-দৈনিক আমাদের নতুন সময় ও অনলাইন নিউজ পোর্টাল রাজশাহীর সময় ডটকম’র চীফ রিপোর্টার ইফতেখার আলম বিশাল এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক- দৈনিক সময়ের কাগজের ফটো সাংবাদিক ফায়সাল হোসেন।
এছাড়া নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন দৈনিক সানশাইনের স্টাফ রিপোর্টার জিয়াউল কবির স্বপন, দৈনিক খোলা কাগজের ফটো সাংবাদিক মোজাম্মেল হক রনি ও দৈনিক রাজশাহীর আলো’র স্টাফ রিপোর্টার কুরবান আলী শাওন।
এরআগে রাজশাহী মহানগর প্রেসক্লাবের আহবায়ক কমিটির উদ্যোগে সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত সদস্য সাংবাদিকদের সর্বোসম্মতিক্রমে সিদ্ধান্ত মোতাবেক রাজশাহী মহানগর প্রেসক্লাবের পূর্ণাঙ্গ গঠন তন্ত্রের খসড়া চূড়ান্ত ভাবে অনুমোদন করা হয়। এছাড়া সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগৃহীত হয়। পরে রাজশাহী মহানগর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়।
সভায় গঠনতন্ত্র অনুযায়ী- উপস্থিত সদস্য সাংবাদিকদের সর্বোসম্মতি ক্রমে সিদ্ধান্ত অনুযায়ী এই নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৩ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদের নির্বাচনে কোনো পদেই একাধিক প্রার্থী ছিলেন না। ফলে সকল প্রার্থীই বিনা প্রতিদ্বদ্বীতায় নির্বাচিত হন। তিন সদস্যের নির্বাচন কমিটি এই নির্বাচন পরিচালনা ও নির্বাচিতদের নাম ঘোষণা করেন।
রাজশাহী মহানগর প্রেসক্লাবের আহবায়ক এসএম আব্দুল মুগনী নীরোর সভাপতিত্বে ও সদস্য সচিব মুহা: আব্দুল আউয়ালের পরিচালনায় অনুষ্ঠিত সাধারণ সভায় প্রেসক্লাবের সদস্য সদস্য উপস্থিত ছিলেন।
চলমান করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অনুযায়ী- স্বাস্থ্যবিধি মেনে সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। পেশাগত দক্ষতা উন্নয়ন, সাংবাদিকদের ঐক্য, মর্যাদা, সৌহার্দ্য-সম্প্রীতিবজায়, নিরাপত্তা নিশ্চিত ও ন্যায় সংগত অধিকার আদায়ের সংগ্রামে অবিচল থাকার অঙ্গীকার নিয়ে গত ১৯ জুলাই ৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করে রাজশাহী মহানগর প্রেসক্লাব।
বার্তা প্রেরক- মুহা: আব্দুল আউয়াল, সাধারণ সম্পাদক, রাজশাহী মহানগর প্রেসক্লাব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.