রাজশাহী মহানগর আ. লীগের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত


সংবাদ বিজ্ঞপ্তি: শেখ রাসেল দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। কর্মসূচীসমূহের মধ্যে আজ সোমবার সূর্যোদয়ের সাথে সাথে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১১টায় দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পুষ্পস্তবক অর্পণ শেষে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল ১১.৩০টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সভা সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।
বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বদরুজ্জামান খায়ের, যুগ্ম সম্পাদক আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, নগর মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম।
সভায় এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, ১৯৬৪ সালের আজকের এই দিনে জন্ম নিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুর অতি আদরের কনিষ্ঠ পুত্রকে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধু পরিবারের কেউ যাতে কোনদিন আর দেশ পরিচালনার দায়িত্বে আসতে না পারে সেই উদ্দেশ্যে শিশু রাসেলকেও হত্যা করে ঘাতকেরা।
তিনি আরও বলেন, সাম্প্রদায়িক অপশক্তি আজ মাথা তুলে উঠতে চায়ছে। এই বাংলাদেশে তা কখনও সম্ভব নয়। উগ্র মৌলবাদীদের বিষদাঁত এখনই উপড়ে ফেলতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তা কখনও সফল হতে দেবে না। উন্নত বাংলাদেশ গড়তে অদ্যবধি নিরলশ ভাবে কাজ করে যাচ্ছেন তাঁরই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
মোঃ ডাবলু সরকার বলেন, বঙ্গবন্ধুর খুব আদরের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। তাকেও বাঁচতে দেয়নি খুনিরা। শেখ রাসেলকে যারা হত্যা করেছে, তারা মানবতাকে হত্যা করেছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনা বর্তমানে দেশকে এগিয়ে নিয়ে যেতে নিরলস কাজ করে যাচ্ছেন। এমন সময় যারা সাম্প্রদায়িক দ্ব›েদ্ব লিপ্ত হয়েছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কোনভাবে ছাড় দেওয়া হবে না। মৌলবাদীদের শিকড় এখনই উপড়ে ফেলতে হবে।
উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রেজাউল ইসলাম বাবুল, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, প্রচার সম্পাদক দিলীপ কুমার ঘোষ, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ধর্ম সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, মহিলা সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, সাংস্কৃতিক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডাঃ ফ ম আ জাহিদ, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য মুশফিকুর রহমান হাসনাত, হাবিবুর রহমান বাবু, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, অ্যাড. শামসুন্নাহার মুক্তি, আতিকুর রহমান কালু, ইসমাইল হোসেন, বাদশা শেখ, মজিবুর রহমান, আলিমুল হাসান সজল, জয়নাল আবেদীন চাঁদ, ইউনুস আলী, অ্যাড. রাশেদ-ইন-নবী আহসান, আশীষ তরু দে সরকার অর্পণ, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, মতিহার থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলাউদ্দিন, নগর যুবলীগ সভাপতি রমজান আলী, মোশাররফ হোসেন বাচ্চু, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর যুব মহিলা লীগ সভাপতি অ্যাড. ইসমত আরা, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু, নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক ডাঃ সিরাজুম মুবিন সবুজ প্রমুখ।
বার্তা প্রেরক: পংকজ দে, উপ-দপ্তর সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.