রাজশাহী মহানগর আ.লীগের তৃণমূলের ভরসা লিটন-ডাবলু

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহী মহানগর আ. লীগের সম্মেলন ঘিরে মোড়ে মোড়ে ঝুলছে রঙিন পোস্টার–ব্যানার। সামাজিক যোগাযোগমাধ্যমেও সক্রিয় হয়ে উঠেছেন পদপ্রত্যাশী নেতা ও তাদের সমর্থকরা। আগামী ১ মার্চ রাজশাহী’র ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হবে মহানগর আ. লীগের এ সম্মেলন।

এ সম্মেলন উপলক্ষে কাজ করছে ৯টি উপ-কমিটি। শুরু হয়েছে মঞ্চ ও প্যান্ডেল তৈরীর কাজ। কাউন্সিলরদের সমর্থন পেতে তাদের সঙ্গে যোগাযোগ বাড়িয়েছেন পদপ্রত্যাশী নেতারা। পাশাপাশি দলীয় হাইকমান্ডের সঙ্গেও রাখছেন সার্বক্ষণিক যোগাযোগ। সব মিলিয়ে ব্যস্ত সময় পার করছেন পদপ্রত্যাশী নেতাকর্মীরা।

এদিকে রাজশাহী মহানগর আ. লীগের সম্মেলন ঘিরে শুরু হয়েছে নানা সমীকরণ।

সভাপতি পদে বর্তমান সভাপতি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে সামনে রেখেই বিভিন্ন পদের প্রত্যাশা করছেন নেতাকর্মীরা। যারা পদে আছেন, চেষ্টা করছেন নিজ নিজ পদ ধরে রাখতে। কেউ কেউ পদোন্নতির আশায় ছুটছেন কেন্দ্রীয় নেতাদের কাছে। আবার কাউন্সিলরদের কাছেও যাচ্ছেন। বর্তমান সভাপতি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সমর্থন পেতে তার কাছেও ধরনা দিচ্ছেন পদপ্রত্যাশীরা।

কারণ নেতৃত্ব আর ব্যক্তিত্বের কারণে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে এএইচএম খায়রুজ্জামান লিটন রয়েছেন অনন্য উচ্চতায়। তবে সাধারণ সম্পাদক পদে ডজনখানেক নেতা মাঠে রয়েছেন।

নেতাকর্মীরা বলছেন, গত পাঁচ বছরে লিটন ও ডাবলু সরকারের নেতৃত্বে রাজশাহী মহানগরে আ. লীগ সাংগঠনিকভাবে অনেক শক্তিশালী হয়েছে। অতীতে রাজশাহীতে বিএনপি–জামায়াতের সহিংস কর্মসূচি মোকাবেলায় লিটন–ডাবলু কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন।

আর এ কারণেই এক সময়ের জামায়াত–বিএনপি’র শক্ত ঘাঁটি রাজশাহীতে শক্তিশালী হয়ে উঠেছে বর্তমান আওয়ামী লীগ। সমর্থকরা চাইছেন লিটন–ডাবলু কমিটি আরও তিন বছর রাজশাহীতে কাজ করুক। এতে রাজশাহীর সার্বিক উন্নয়নের পাশাপাশি সাংগঠনিক শক্তি আরও সংহত হবে।

অন্যদিকে রাজশাহী মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে আবারও একই পদে দেখতে চান নেতাকর্মীরা। তিনি আরও বলেন, লিটন–ডাবলু কমিটি মহানগরের এ যাবৎকালের সেরা কমিটি। তাদের নেতৃত্বের প্রতি নেতাকর্মীরা আস্থাশীল। সর্বশেষ ২০১৪ সালের ২৫ অক্টোবরের সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সাধারণ সম্পাদক নির্বাচিত হন ডাবলু সরকার।

তিনি আবারও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন বলে নেতাকর্মীরা আশাবাদী। দীর্ঘ সময় থেকে ডাবলু সরকার রাজশাহীতে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়।

এদিকে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বাবুল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সম্মেলনকে সামনে রেখে একটি তৃতীয় পক্ষ ডাবলুর চরিত্র হননে নানামুখী তৎপরতা চালাচ্ছে। আমরা জানতে পেরেছি এই অপপ্রচারের পেছনে বিএনপি–জামায়াতপন্থী চিকিৎসক সংগঠন ড্যাবের সাবেক এক প্রভাবশালী নেতার ভাগ্নে জড়িত।

এ ব্যাপারে বর্তমান রাজশাহী মহানগর আ, লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, আমি যদি রাজশাহী মহানগরীতে বঙ্গবন্ধুর আদর্শের লোক তৈরী করে থাকি, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করে থাকি – তবে নেতাকর্মীরা আমাকে মূল্যায়ন করবেন। নেতাকর্মীদের প্রতি আমার আস্থা আছে। আশাকরি রাজশাহী মহানগর আওয়ামী লীগকে শক্তিশালী করতে তারা যোগ্য নেতৃত্ব বেছে নেবেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.