রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী ৩১ বছরে পদার্পণ উপলক্ষে শনিবার (২৭ জুলাই) রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০ টায় স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি, এক মিনিট নীরবতা পালন শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রাজশাহী মহানগরের সভাপতি মোঃ আব্দুল মোমিন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি মোঃ শাহীন আশরাফ শহীন, প্রভাত কুমার রায় মনা, শহীদুল ইসলাম বিপুল, নূর কুতুব আলাম সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান সুজন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শামসুজ্জামান কোরাইসি স্বপন, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুলতানুর আরেফিন, মহিলা বিষয়ক সম্পাদিকা শামীমা আক্তার ইলা, সহ-প্রচার সম্পাদক সুভাষ কুমার সরকার, সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা নাসরিন খন্দকার সম্পা, সহ-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ শাহীন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, রাজশাহী মহানগরের অন্তর্গত সকল ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকল স্তরের নেতৃবৃন্দ। দোয়া পরিচালনা করেন সহ-দপ্তর সম্পাদক শরীফ আহমেদ।
এই সময় প্রধান অতিথির বক্তব্যে ডাবলু সরকার বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১৯৯৪ সালের এই দিনে দলের সহযোগী সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করে সংগঠনটি। প্রতিষ্ঠার পর থেকে স্বেচ্ছাসেবক লীগ আওয়ামী লীগের পাশে থেকে বিভিন্ন আন্দোলন-সংগ্রাম ও দুর্যোগ মোকাবিলায় সক্রিয় ভৃমিকা রেখে আসছে। দেশে করোনা মহামারির সময় সংক্রমণ রোধে জনসচেতনতা সৃষ্টি এবং অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ায় সংগঠনটির নেতাকর্মীরা।
তিনি আরো বলেন, বৈষম্যাবিরোধী ছাত্র আন্দোলন হাইজ্যাক করে জামায়াত বিএনপি দেশে যে নৈরাজ্য সৃষ্টি করেছে জনগণের জানমালের রক্ষার্থে ও যে কোনো অরাজকতা রুখতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ভাইয়ের নেতৃত্বে আমরা মাঠে ছিলাম, এখনো আছি ও আগামীতে থাকবো।
এছাড়াও চলমান পরিস্থিতি বিবেচনায় প্রতিষ্ঠাবার্ষিকীর সব কর্মসূচি স্থগিত করে সংগঠনের নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং আহত নেতাকর্মীদের সুস্থতা কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে কর্মসূচির সমাপ্ত ঘটে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি সোহরাব হোসেন সৌরভ / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.