রাজশাহী মহানগরীর নিউমার্কেট ভেঙে হবে অত্যাধুনিক মার্কেট : সিটি মেয়র

নিজস্ব প্রতিবেদকরাজশাহীর নিউমার্কেট ও হকার্স মার্কেট ভেঙে নতুন অত্যাধুনিক বহুতল মার্কেট নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।
গতকাল রোববার বিকেলে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে এ বিষয়ে নিউমার্কেট ও হকার্স মার্কেট ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সভায় সিটি করপোরেশনের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে উন্নয়নের পক্ষে মত দেন ব্যবসায়ীরা।
এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, নিউমার্কেটের বর্তমান অবকাঠামো অনেক পুরাতন। মার্কেটের অবকাঠামোর আয়ুষ্কাল প্রায় শেষ পর্যায়ে। প্রায় ৬ বিঘা জায়গার উপর নির্মিত মার্কেটটি যুগোপযোগী নয়। সেজন্য সিটি করপোরেশনের আয় বৃদ্ধি, ব্যবসায়ীদের জন্য সুন্দর পরিবেশ এবং নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে অত্যাধুনিক মার্কেট নির্মাণ করা হবে। ব্যবসায়ীদের সাথে আলোচনা করে তাদের মতামত ও পরামর্শ নিয়েই পরিকল্পিতভাবে বহুতল মার্কেটটি নির্মাণ করা হবে।
মেয়র বলেন, মার্কেটটিতে অত্যাধুনিক সকল সুযোগ-সুবিধা থাকবে। মার্কেটের বর্তমান ব্যবসায়ীদের পুনর্বাসন করা হবে। মার্কেট নির্মাণের মধ্যবর্তী সময়ে নিউমার্কেট ও হকার্স মার্কেট ব্যবসায়ীদের দারুচিনি প্লাজায় সাময়িকভাবে স্থানান্তর করা হবে। মার্কেট নির্মাণ কাজ শেষ হলে তারা পুনরায় নিউমার্কেটে ফিরে আসবেন।
তিনি বলেন, আগামীতে নিউমার্কেট হবে উত্তরবঙ্গের আইকনিক টাওয়ার। এর মাধ্যমে রাজশাহী উত্তরবঙ্গের মানুষের কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।
সভায় ব্যবসায়ীরা বলেন, রাজশাহী মহানগরীর ব্যাপক উন্নয়ন হচ্ছে। মহানগরীর এই উন্নয়নে আমরা গর্ববোধ করি। যুগের প্রয়োজনে রাজশাহী সিটি করপোরেশন নিউমার্কেট ও হকার্স মার্কেট ভেঙে নতুন অত্যাধুনিক বহুতল মার্কেট নির্মাণের যে উদ্যোগ গ্রহণ করেছে, সেটিকে আমরা স্বাগত জানাই। উন্নয়নের পক্ষে আমরা সবাই একমত।
সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মো. মশিউর রহমান, প্রধান প্রকৌশলী সরিফুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং এডভাইজার প্রকৌশলী আশরাফুল হক, প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট প্রকৌশলী গোলাম মুর্শেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নূর-ঈ-সাইদ সহ নিউমার্কেট ও হকার্স মার্কেটের ব্যবসায়ীবৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.