রাজশাহী মহানগরীতে ৮ জন চাঁদাবাজকে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীতে চাঁদাবাজ চক্রের মূলহোতা-সহ ৮ জন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় মহানগরীর বোয়ালিয়া থানাধীন রেলগেট স্টেডিয়াম এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
এ সময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের রশিদ, ভাউচার ও রেজিস্ট্রার, চাঁদা বাবদ উত্তোলিত নগদ টাকা-সহ জব্দ করা হয়।
গ্রেফতারকৃতরা হলো: মোঃ মোস্তাফিজুর রহমান অরফে মাজেদ (৪০), সে মতিহার থানার তালাইমারী এলাকার মৃত মোস্তাকিনের ছেলে, মীর সাব্বির সজল (৩০), সে বোয়ালিয়া মডেল থানার মৃত মীর কাউছার আলীর ছেলে, মোঃ সহিদ হাসান ওরফে বিপ্লব (৩৫), সে একই থানার সপুরা ছয়ঘাটি এলাকার মৃত স্বপনের ছেলে, মোঃ রাফিউল আওয়াল আদনান (৩২), সে রেলগেট গৌররাঙ্গা এলাকার মৃত রবিউল আওয়ালের ছেলে, মোঃ নজরুল ইসলাম (৩৬), সে শিল্পিপাড়া সুজানগর এলাকার মোঃ ইসলামের ছেলে, মোঃ আতাউর রহমান (৫০), সে শাহমখদুম থানার নওদাপাড়া আমচত্ত¡র এলাকার -মোঃ আনিসুর রহমানের ছেলে, একই থানার মোঃ রনি (৪১), সে সুজানগর কয়েরপাড়া এলাকার -মোঃ তসলিম আলীর ছেলে ও শ্রী রিংকু দাস (৩১), সে নওগাঁ জেলার মান্দা থানার নারায়ণপুর গ্রামের শ্রী হিরেন্দ্রনাথ দাসের ছেলে।
সোমবার দুপুরে র‌্যাব-৫, রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে ওেগ্রফতারকৃত চাঁদাবাজরা স্বিকার করে জানায়, দীর্ঘদিন যাবত বিভিন্ন ভাউচারের (রশিদ, টোকেন) মাধ্যমে সিএনজি এবং অটো চালকদের নিকট হতে চাঁদাবাজি করে আসছে। যদি কোন চালক চাঁদা দিতে অস্বীকৃতি জানায় তখন তাদেরকে ভয়ভীতি প্রদর্শন করে, বিভিন্ন সময় মারধর এবং গাড়ী ভাংচুর করে।
উদ্ধারকৃত টালী খাতায় রাজশাহী মহানগরীর রেলগেট-সহ অন্যান্য স্থানের সকল সিএনজি ও অটো চালকদের নাম ও মোবাইল নম্বর লেখা আছে। প্রতিদিন বিভিন্ন হারে চালকদের কাছ থেকে থেকে চাঁদা সংগ্রহ করে রেজিস্ট্রারে লিপিবদ্ধ করে রাখে।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মহানগরীর বোয়ালিয়া থানায় পৃথকভাবে চাঁদাবাজি মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.