রাজশাহী মহানগরীতে চুরির মালামাল উদ্ধার, গ্রেফতার-২ চোর

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীতে অভিযান চালিয়ে ৩জন চোরকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী সোমবার দুপুর সোয়া ১২টায় মহানগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম মার্কেটের একটি ভাংড়ির দোকান থেকে চুরির মালামাল উদ্ধার করা হয়।
এ ব্যপারে ভুক্তভোগী কাশিয়াডাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন।
গ্রেফতারকৃতরা হলো: মহানগরীর রাজপাড়া থানার তেরখাদিয়া ডাবতলা এলাকার মোঃ সাবুর ছেলে মোঃ শিমুল (২৫)।
সে বর্তমানে বোয়ালিয়া থানাধিন কয়েরদারা এলাকার বাসিন্দা, মহানগরীর চন্দ্রিমা থানার ছোটবনগ্রাম এলাকার মৃত লাট্টু অরফে আজাহার হোসেন লাটুর ছেলে মোঃ নাইম (২৫) ও চোরাই মালামাল ক্রয়কারী বোয়ালিয়া থানার বখতিয়ারাবাদ মালদা কলোনী এলাকার মৃত লুৎফর শেখের ছেলে মোঃ রাজ্জাক (৪২)।
এ তথ্য নিশ্চিত করেছেন কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি), এসএম মাসুদ পারভেজ। তিনি জানান, রোববার (৫ জুন) কাশিয়াডাঙ্গা থানার নগরপাড়া চালকীপাড়া মোড়ে মোঃ সুরুজ আলী নামের এক ব্যক্তির গ্যারেজ থেকে লোহার প্লেন শীট চুরি করে পালানোর সময় স্থানীয়রা ১জন চোরকে আটক করে। তবে অপর ১জন চোর পালিয়ে যায়।
জিজ্ঞাসাবাদ আটক চোর জানায়, তার সহযোগী পলাতক চোরের নাম মোঃ শিমুল। তারা দু’জন মিলে গ্যারেজের লোহার প্লেন শীট চুরি করার কথা স্বীকার করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে আরো স্বীকার করে ৪ (জুন) দুপুরে সে ও তার সহযোগী মিলে মোটরগাড়ীর গ্যারেজ থেকে নদীর মাটি খননকরা ড্রেজারের অ্যামপুলার চুরি করে মালদা কলোনীতে একটি ভাংড়ি দোকানে বিক্রয় করেছে। যাহার মূল্য ৩০ হাজার টাকা।
এরপর ২নং আসামী মোঃ নাইমকে গ্রেফতার করে নারী এসআই মোসাঃ মৌসুমী সুলতানা ও সঙ্গীয় ফোর্স। পরে গ্রেফতার দুই চোরের দেয়া তথ্য অনুযায়ী চোরাই মালামাল ক্রয়কারী ৩নং আসামী মোঃ রাজ্জাককে গ্রেফতার করা হয়।
জিজ্ঞাসাবাদে সে চোরাই মালামাল ক্রয় করার কথা স্বীকার করে এবং সে ক্রয়কৃত চুরির মাল মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম মার্কেটের ভাংড়ি ব্যবসায়ী মোঃ আরব আলীর দোকানে বিক্রি করেছে বলে জানায়।
এরপর ২ চোর ও চুরির মাল ক্রয়কারীকে নিয়ে সোমবার দুপুর সোয়া ১২টায় মহানগরীর চন্দ্রিমা থানাধীন মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম মার্কেটের ভাংড়ি ব্যবসায়ী মোঃ আরব আলীর গোডাউন অভিযান চালিয়ে গ্যারেজ থেকে চুরি করা চোরাই মালামাল উদ্ধার পূর্বক জব্দ করা হয়।
ওসি আরও বলেন, এ ব্যপারে গ্রেফতারকৃত ২চোরের বিরুদ্ধে চুরির মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও চোরাই মাল কেনার অপরাধে দোকানদারের নামে মামলা হয়েছে। সোমবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.