রাজশাহী মহানগরীতে কলার হালি ৩০ টাকা, অন্যান্য পণ্যের মূল্যও বৃদ্ধি

স্টাফ রিপোর্টার: রমজানে কলা ও বেগুনের মূল্য বৃদ্ধি একটি নিয়মিত ব্যাপার হয়ে দাড়িয়েছে। এবার রমজান তার ব্যাতিক্রম নয়।এক সপ্তাহ আগে থেকেই বাড়তে থাকে প্রায় প্রতিটি পণ্যের মূল্য।

রাজশাহীর বাজারে কলা প্রতি হালি বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা হালি দরে। ক্রেতারা বলছেন, তুলনামূলকভাবে কলার দাম বেশি নিচ্ছে ব্যবসায়ীরা। তবে ব্যবসায়ীরা বলছেন, কলার দাম ক্রেতাদের নাগালের মধ্যেই রয়েছে।

জানা গেছে, যে কলা ছোট সেগুলো বিক্রি হচ্ছে ১৮ থেকে ২০ টাকা হালি। যেগুলো ভালো মানের তা ৩০ থেকে ৩৫ টাকা হালি দরে বিক্রি হচ্ছে। এছাড়া সাগর কলা বিক্রি হচ্ছে ১৮ থেকে ২০ টাকা হালি, চিনি চম্পা ২০ টাকা হালি, সফরি কলা বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা হালি দরে।

কলা ক্রেতা শরীফ বলেন, বানেশ্বর হাটের কলা বেশি রাজশাহী শহরে বিক্রি হয়। এছাড়া সেখানে কলা প্রতিদিন বিক্রি হচ্ছে। এখন ব্যবসায়ীরা সরবরাহ কম খাকার অজুহাতে দাম বাড়িয়েছে। যে কলা ২৫০ থেকে ৩০০ টাকা দরে কেনা। সেগুলো ৫০০ থেকে সাড়ে ৫০০ টাকা দরে খুচরা বাজারে বিক্রি করা হচ্ছে।

কলা বিক্রেতা জনাব আলী জানায়, করোনাভাইরাসের কারণে বাজারের দোকানপাট বন্ধ। তাই মানুষও কম। এছাড়া গ্রাম অঞ্চল থেকে তেমন কলা আসছে না। তাই আশেপাশের কলা কিনে বিক্রি করতে হচ্ছে। কলা না পাাওয়া যাওয়ায় দাম বেশি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর স্টাফ রিপোর্টার মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.