রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় সন্তুষ্ট অভিভাবকরা

রাবি প্রতিনিধি:  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশাসনের নেয়া ব্যবস্থাপনাগুলোতে সন্তোষ প্রকাশ করেছে ভর্তিচ্ছু ও অভিভাবকরা। এমন সুবিধা আগামীতে অব্যাহত থাকলে ভর্তিচ্ছুদের সুবিধা হবে বলে মন্তব্য করেছেন তারা।
অভিভাবকের সঙ্গে কথা বললে তারা বিটিসি নিউজকে জানান, নিরাপত্তা, যাতায়াত, খাদ্য ও বিশ্রামের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের নেয়া ব্যবস্থাগুলো ফলপ্রসূ হয়েছে। ভর্তিচ্ছুরা হলে ও মেসে বিনা ভাড়ায় থাকতে পারছেন। পরীক্ষা দিতে এসে দিক-নির্দেশনা নিয়ে কোন ঝামেলা পোহাতে হচ্ছে না। অভিভাবকরা বিশ্রাম নেয়ার জায়গা পাচ্ছেন। সব মিলিয়ে খুব ভালো পদক্ষেপ নেয়া হয়েছে।
দেলোয়ার হোসেন
অভিভাবক, ভর্তিচ্ছু শিক্ষার্থী
জেলাঃ জামালপুর
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগগুলো আমার ভালো লেগেছে। ট্রাফিক ব্যবস্থা থেকে শুরু করে পরীক্ষার হলে স্টুডেন্টদের ভেতরে নেয়া, বাইরে ব্যাগ, ঘড়ি, মোবাইল রাখার ব্যবস্থা থেকে সার্বিক ব্যবস্থাপনা অনেক ভালো। এখানে পরীক্ষার্থীর সাথে কোন অভিভাবক না আসলেও সমস্যা নেই। সবকিছু যেন তৈরি করা আছে ভর্তি পরীক্ষার্থীদের জন্য।
শাহনাজ পারভিন
অভিভাবক, ভর্তিচ্ছু শিক্ষার্থী
জেলাঃ চুয়াডাঙ্গা
আমার মেয়েকে নিয়ে আমি অনেক জায়গায় পরীক্ষা দিতে নিয়ে গেছি কোন জায়গায় অভিভাবকদের রাতে থাকার ব্যবস্থা ছিল না। কিন্তু রাবিতে থাকার ব্যাপারটি আমার কাছে ভালো লেগেছে। এছাড়া অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের পরিবেশের তুলনায় এখানকার পরিবেশ অনেক সুন্দর এবং সাজানো গোছানো। আল্লাহ তালার কাছে প্রার্থনা করি আমার মেয়েকে যেন এখানে ভর্তি করাতে পারি।
ডা. মুন্না
অভিভাবক, ভর্তিচ্ছু শিক্ষার্থী
জেলাঃ ময়মনসিংহ
রাজশাহী একটি পরিষ্কার শহর। এই পরিষ্কার শহরে এমন সুন্দর গোছানো ক্যাম্পাস সত্যিই অনেক ভালো লেগেছে । ক্যাম্পাসের ভেতরে ট্রাফিক ব্যবস্থা থেকে শুরু করে সবকিছুই ভালো লেগেছে। খাবারের দামও বেশি রাখেনি।  কিন্তু বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টদের এক্টিভিটি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় একটু কম মনে হলো। সব মিলিয়ে ভালোই।
বিশ্ববিদ্যালয় প্রশাসনের নেয়া এমন ব্যবস্থাপনায়
আঞ্জুমান আরা
ভর্তিচ্ছু পরীক্ষার্থী
জেলাঃ নারায়ণগঞ্জ
রাজশাহী বিশ্ববিদ্যালয় অনেক আগেই থেকে আমার পছন্দ। এ ক্যাম্পাসের প্রত্যেকটি জায়গায় অনেক সুন্দর। পরীক্ষা দিতে এসে খুবই ভালো লাগছে। আরো বেশি ভালো লাগবে যদি ভর্তির সুযোগ পাই।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বিটিসি নিউজকে বলেন, এবার ভর্তি পরীক্ষায় আমরা প্রথমবারের মত অভিভাবকদের থাকার ব্যবস্থা করার পাশাপাশি পরীক্ষার্থীদের দুর্ভোগ ঠেকাতে বিশ্ববিদ্যালের প্রত্যেকটি পয়েন্টে আমরা বুথ স্থাপন করেছি। এদিকে আইন শৃঙ্খলা বাহিনী সবসময় ক্যাম্পাসে যাতে কোন অস্থিতিশীল পরিবেশ তৈরি না হয় সেজন্য কাজ করে যাচ্ছে।
প্রসঙ্গত ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু ও অভিভাবকদের সুবিধার্থে বিভিন্ন পদক্ষেপ নেয় রাবি প্রশাসন। পাশাপাশি ২১ ও ২২ অক্টোবর দুই দিন ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে কড়া নিরাপত্তা নেয়া হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.