রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ সোমবার (০৪ অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় সি ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যাচ্ছে, দিনের ৩টি শিফটের মধ্যে সকাল সাড়ে ৯টায় ১ম শিফটে ‘সি’ ইউনিটের অন্তত ১৫ হাজার ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নিচ্ছে। ৩ শিফটে মোট ৪৫ হাজার ভর্তিচ্ছু পরীক্ষা দিবে। এদিকে, সকাল থেকেই ভর্তিচ্ছু শিক্ষার্থী আর অবিভাবকদের পদচারণায় মুখরিত রয়েছে ক্যাম্পাস।
এদিন প্রথম ধাপ শুরু হওয়া ১ ঘন্টার পরীক্ষা শেষ হবে সকাল সাড়ে ১০টায়। যেখানে বিজ্ঞানের গ্রুপ-১ এর ১০০০১ থেকে ২৪১৯৩ রোলধারী শিক্ষার্থীরা অংশ নেবেন। একই সঙ্গে পরীক্ষায় অংশ নিবেন নন-বিজ্ঞান গ্রুপ-১ এর ৭০০০১ থেকে ৭১৬১৬ রোলধারী শিক্ষার্থীরাও।
এছাড়া ‘সি’ ইউনিটের দ্বিতীয় ধাপের পরীক্ষা দুপুর ১২টায় শুরু হয়ে শেষ হবে দুপুর ১টায়। এই ধাপে পরীক্ষায় অংশ নেবেন বিজ্ঞানের গ্রুপ-২ এর ৩০০০১ থেকে ৪৪১৯৩ রোলধারী শিক্ষার্থীরা। তৃতীয় ধাপে পরীক্ষা বিকেল ৩টায় শুরু হয়ে শেষ হবে বিকেল ৪টায়। এ ধাপে বিজ্ঞানের গ্রুপ-৩ এর ৫০০০১ থেকে ৬৪১৯২ রোলধারী শিক্ষার্থীরা অংশ নেবেন।
ভর্তি পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, “আমরা আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। সব কিছুই এখনো আমাদের নিয়ন্ত্রণে আছে।জালিয়াতি ঠেকাতে কয়েক বছর ধরে আমাদের যে প্রস্তুতি ছিল, এ বছরও সেই প্রস্তুতি রয়েছে।”
এ বছর চার হাজার ১৭৩টি আসনের বিপরীতে এক লাখ ২৮ হাজার পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। প্রতি আসনের বিপরীতে লড়বেন ৩০ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.