রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রুয়েটের মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ উপভোগ করলেন উপদেষ্টা আসিফ মাহমুদ

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী জেলায় একদিনের রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামেরাজশাহী বিশ^বিদ্যালয় ও রুয়েটের মধ্যকার অনুষ্ঠিত একটি প্রীতি ফুটবল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপভোগ করেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রুয়েটকে ধন্যবাদ জানিয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, আমাদের সরকারের একটি বৈশিষ্ট হলো এখানে যুবকরাও যেমন আছে তেমনি প্রবীণরাও আছে। আমাদের প্রবীণরাও কিন্তুখেলাধুলায় পিছিয়ে নেই।
প্রধান উপদেষ্টার ক্রীড়াপ্রীতি তুলে ধরে তিনি বলেন, খেলাধুলার প্রতি তিনি সবসময়ই আগ্রহ প্রকাশ করেন। তিনি অলিম্পিকের মত বড় আসর উদ্বোধনে অংশ নিয়েছেন। তিনি আমাদেরকে স্পষ্টভাবে বলেছেন যে, খেলার যে শক্তি আছে তা আমাদের মধ্যে উৎসাহ উদ্দীপনা তৈরি করে। আসলে মাঠে ১১জন খেললেও এর মাধ্যমে আমরা ১৭ কোটি মানুষ এক হয়ে যেতে পারি। এতে যে ঐক্য তৈরি হয় সেটাকে আমাদের জাতীয় শক্তিতে রূপান্তর করতে হবে। খেলাধুলার এ স্পিরিট কাজে লাগিয়ে দেশ গড়ার যে লড়াই তা চালিয়ে যেতে হবে।
আগস্টের গণঅভ্যুত্থানের পর খেলাধুলার ক্ষেত্রেও নব উদ্দীপনার সৃষ্টি হয়েছে উল্লেখ করে উপদেষ্টা বলেন, আমরা গণঅভ্যুত্থানের ঠিক পরপরই খেলাধুলায় দুইটি জাতীয় অর্জন পেয়েছি। এক, ক্রিকেটে পাকিস্তানের সাথে আমরাটেস্ট সিরিজ জিতেছি, দুই-ফুটবলে সাফ অনুর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে।
সফলতার এ ধারাবাহিকতা অব্যাহত থাকার আশা ব্যক্ত করে তিনি বলেন, যুব ওক্রীড়া মন্ত্রণালয় থেকে আমি কাজ করে যাব। কিন্ত তরুণদের খেলাধুলায় অংশগ্রহণ খুবই গুরুত্বপূর্ণ। ইদানিং দেখা যাচ্ছে যে স্মার্ট ফোনসহ বিভিন্ন দিকে আমরা জড়িত হয়ে খেলাধুলা থেকে দূরে সরে যাচ্ছি। আমাদেরকে আবার খেলাধুলায় অংশগ্রহণবাড়াতে হবে। নিজ নিজ জায়গা থেকে মাঠে খেলার জন্য ছোটদের উৎসাহিতকরতে হবে।
অনুষ্ঠানে রাজশাহী বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সালেহ্ হাসান নকীব এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো: অবায়দুর রহমান প্রামাণিক। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকসহ প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ কর্মকর্তা, পিআইডি, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.