রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র জাহিদকে বাঁচাতে প্রয়োজন ১৫ লাখ টাকা, সকলের সহযোগিতা কামনা

নিজস্ব প্রতিবেদক: সবেমাত্র মাস্টার্স শেষ করে একটি কম্পানিতে যোগদান করেছেন জাহিদ হাসান। কিন্তু সপ্তাহ তিনেক আগে চোখের সমস্যা ধরা পড়ে। চোখ পরীক্ষা করাতে গিয়ে তার কিডনি রোগ ধরা পড়ে।

তিনি বাইল্যাটেরাল ক্রনিক রিন্যল প্যারেনকাইমাল ডিজিজ নামক রোগে আক্রান্ত। এখন তার চিকিৎসার জন্য ১৫ লাখ টাকা প্রয়োজন। যা তার পরিবারের পক্ষে যোগাড় করা সম্ভব নয়।

জাহিদ হাসান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ থেকে সম্প্রতি স্নাতকত্তর পাশ করেছেন। তার বাবা ইউনুস আলী (৪৭) একজন চাল ব্যবসায়ী। বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায়। দুই ভাইয়ের মধ্যে বড় সে। বর্তমানে জাহিদ রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেজ অ্যান্ড ইউরোলজি হাসপাতালে ভর্তি আছেন।

জাহিদের শিক্ষক ও তার পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, জাহিদের চোখে রক্তক্ষরণ হওয়ায় কিছু পরীক্ষা দেন চিকিৎসক। পরীক্ষায় জাহিদের রক্তে উচ্চমাত্রার ক্রিয়েটিনিন ধরা পড়ে। পরীক্ষার পর চিকিৎসকরা জানায় জাহিদের দু’টি কিডনিই প্রায় ৯৮ ভাগ ক্ষতিগ্রস্ত হয়েছে। জাহিদকে বাঁচাতে হলে নিয়মিত ডায়ালাইসিস কিংবা কিডনি প্রতিস্থাপন করতে হবে। জাহিদের বাবা কিডনি ডোনেট করবেন। তবে এর জন্য প্রয়োজন ১৫ লাখ টাকা। এরইমধ্যে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা ৭০ হাজার টাকা যোগাড় করেছেন।

জাহিদের বাবা ইউনুস আলী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘আমরা দরিদ্র মানুষ। চিকিৎসার এত টাকা কোথায় পাবো? তাই সমাজের হৃদয় ও বিত্তবানদের কাছে সাহায্য প্রার্থনা করছি।’ জাহিদকে সাহায্য পাঠানোর ঠিকানা: জাহিদ হাসান, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, টঙ্গী বাজার শাখা, অ্যাকাউন্ট নম্বর: ১৭৯১৫১০১৮৯০৬৫।

এছাড়া জাহিদের ছোট ভাই সোহাগের ব্যক্তিগত বিকাশ নম্বরে (০১৭৫৫২৯১০১৬) টাকা পাঠানো যাবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.