রাজশাহী বিভাগে নতুন করে ৬১ জনের করোনা সনাক্ত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিভাগের পাঁচ জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ৬১ জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে। অবশ্য কেউ মারা যাননি। অন্য তিন জেলায় কোনো সংক্রামণ সনাক্ত হয়নি।

আজ রোববার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গত ২৪ ঘণ্টায় নতুন সনাক্তদের মধ্যে রাজশাহীর ৩ জন, নওগাঁয় ১৩, জয়পুরহাট ১৬ জন, বগুড়ার ২৭ জন ও পাবনায় ২ জন। তবে বিভাগের অপর তিন জেলা নাটোর, সিরাজগঞ্জ ও চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগি সনাক্ত হয়নি।

এছাড়াও তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ১ হাজার ২৭১ জনের করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বগুড়ায় এক হাজার ১৯১ জন আক্রান্ত। এছাড়াও রাজশাহীতে ১২৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৯ জন, নওগাঁয় ১৯৮ জন, নাটোরে ৮১ জন, জয়পুরহাটে ২৩০ জন, সিরাজগঞ্জে ১৭৫ জন ও পাবনায় ১৯০ জনের করোনা সনাক্ত হয়েছে।

তিনি বলেন, এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ৩০ জন। তবে জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগী মারা যায়নি। এখন পর্যন্ত রাজশাহীতে তিনজন, নওগাঁয় তিনজন, নাটোরে একজন, বগুড়ায় ১৫ জন, সিরাজগঞ্জে তিনজন ও পাবনায় পাঁচজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ৬ জন।

এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ৪৮১ জন করোনা আক্রান্ত রোগী। এর মধ্যে রাজশাহীতে ৩৩, চাঁপাইনবাবগঞ্জে ৪৭ জন, নওগাঁয় ১২০ জন, নাটোরে ৪৭ জন, জয়পুরহাট ১১৭ জন, বগুড়ায় ৯০ জন, সিরাজগঞ্জ ১৬ জন ও পাবনায় ১১ জন।

রাজশাহী বিভাগে চারটি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে সরকারিভাবে রাজশাহীতে দুইটি ও বগুড়ায় একটি। বেসরকারি ল্যাবটিও বগুড়ায়। এছাড়াও অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হচ্ছে। প্রতিদিন নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাড়ছে। তার সঙ্গে বাড়ছে করোনা সংক্রমনের সংখ্যাও।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান ই-সালাম বাবুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.