রাজশাহী বাসীরা পাচ্ছেন আরও ২ হাজার ৪ শত ভায়াল করোনার টিকা’ দেয়া যাবে ২৪ হাজার মানুষকে

প্রতীকী ছবি
বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে নতুন করে আরও ২৪০০ ( দুই হাজার চারশত) ভয়াল করোনা ভাইরাসের টিকা আসছে। আজ শুক্রবার (৩০ এপ্রিল) ২০২১ ইং সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার গণমাধ্যম কর্মীদের এ তথ্যটি নিশ্চিত করেছেন।
তিনি গণমাধ্যম কর্মীদের জানান, জেলা ও সিটি করপোরেশন এলাকায় মোট টিকা মজুদ আছে ১৫ হাজার। তবে আগামী রোববার (২ মে) নতুন করে আরও ২ হাজার ৪০০ ভায়াল (এক ভায়ালে ১০ জনকে টিকা দেয়া যাবে) আসলে এটি ২৪ হাজার মানুষকে দেয়া যাবে।
সিভিল সার্জন অফিস সূত্র জানা যায়, গড়ে প্রতিদিন রাজশাহীর নয়টি উপজেলায় দুই হাজার ৪০০ থেকে দুই হাজার ৫০০ টিকা দেওয়া হয়। আর সিটি করপোরেশন এলাকায় দুই হাজারের অধিক টিকা দেওয়া হচ্ছে।
অফিস সূত্রে আরও জানা গেছে, ভ্যাকসিনের চাহিদা পূরণের জন্য এরমধ্যে রাজশাহী’সহ বিভাগের আট জেলার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আরও ভ্যাকসিন বরাদ্দ চেয়ে চাহিদাপত্র দিয়েছে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর। সে ক্ষেত্রে নতুন করে টিকা আসলে তেমন কোনো সংকট থাকবে না।
এ ব্যাপারে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. হাবিবুল আহসান তালুকদার জানান, রাজশাহী বিভাগে ভ্যাকসিন ইস্যু নিয়ে গত রোববার (২৫ এপ্রিল) মাঠ পর্যায়ে প্রতিটি জেলার শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক। ওই বৈঠকে মহাপরিচালকের কাছে পুরো রাজশাহী বিভাগের পরিসংখ্যান তুলে ধরে বিভাগের জন্য প্রয়োজনীয় টিকা চাওয়া হয়েছে।
জেলা সিভিল সার্জন কার্যালয় ও রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, এই পর্যন্ত প্রায় সাড়ে ছয় লাখ মানুষ রাজশাহী বিভাগে প্রথম ডোজ টিকা নিয়েছেন। আর গতকাল বৃহস্পতিবার (২৯শে এপ্রিল) পর্যন্ত দ্বিতীয় ডোজ পেয়েছে সোয়া দুই লাখেরও অধিক মানুষ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.