রাজশাহী প্রেসক্লাব-আতাউর রহমান স্মৃতি পরিষদের উদ্যোগে মুজিবনগর দিবস উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি: ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। রবিবার (১৭ এপ্রিল) বিকেল ৪টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে এক সমাবেশের মধ্য দিয়ে সংগঠন দুটি দিবসটি উদযাপন করে।
এতে সভাপতিত্ব করেন রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান। সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা।
সমাবেশে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ: সভাপতি সালাউদ্দিন মিন্টু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সিনিয়র সদস্য শরিফ উদ্দিন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ১৯৭১ সালের ১৭ এপ্রিল থেকে স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। ১০ এপ্রিল মুজিবনগরে গঠিত হয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার। ১৭ এপ্রিলে মুজিবনগর সরকার শপথ নেয়। দিনটি মহান মুক্তিযুদ্ধের জন্য ছিল একটি মাইলফলক।
তারা বলেন, মুজিবনগর সরকারের অধীনেই পরিচালিত হয় মহান মুক্তিযুদ্ধ। এ দিনটিকে আরো গুরুত্বের সঙ্গে সামনে আনা উচিত সরকারের। সেদিনই ঘোষণা হয়েছিল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট। তাই ১৭ এপ্রিল ভুলে যাওয়ার কোনো অবকাশ নেই। তরুণ প্রজন্মের মাঝে মুজিবনগর দিবসের গুরুত্ব তুলে ধরার আহবানও জানান বক্তারা।
বার্তা প্রেরক-আমানুল্লাহ আমান, প্রচার সম্পাদক, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ, সদস্য, রাজশাহী প্রেসক্লাব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.