রাজশাহী প্রেসক্লাবে হামলার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সুধীমহলের উদ্বেগ প্রকাশ

 

নিজস্ব প্রতিবেদকরাজশাহী প্রেসক্লাবে গতকাল বৃহস্পতিবার রাতে জেলা পরিষদের সাবেক প্রশাসক মুক্তিযোদ্ধা বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা মাহবুব জামান ভুলু স্মরণে আয়োজিত নাগরিক শোকসভার প্রস্তুতিকালে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

আজ শুক্রবার দুপুরে উক্ত নাগরিক শোকসভা শুরুর আগে রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে মোবাইলফোনে হামলার বিষয়টি অবগত করলে তিনি দুঃখ প্রকাশ করেন এবং হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের আশ্বাস দেন। একই সাথে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের উদ্যোগে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে সামাজিক ও জাতীয় ইস্যুতে নেয়া কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় রাজশাহী প্রেসক্লাব সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, যুগ্ম-সম্পাদক নূরে ইসলাম মিলন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের ডা. রোকনুজ্জামান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া রাজশাহী প্রেসক্লাব সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা সকল সদস্যের পক্ষে প্রেরিত এক বিবৃতিতে গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করে অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানানো হয়।

অপর এক বিবৃতিতে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ উপদেষ্টা ও জাতীয় চারনেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান পরিবারের সদস্য সমাজসেবী নারীনেত্রী শাহীন আকতার রেনী ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রেসক্লাবের উপর এই ধরণের নাক্কারজনক হামলা সবাইকে উদ্বিগ্ন করেছে। তিনি হামলার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারের জোর দাবি জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আমস আরেফিন সিদ্দিক বলেন, রাজশাহী প্রেসক্লাবের মতো ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানে হামলা ঘটনায় আমরা লজ্জ্বিত ও উদ্বিগ্ন। এই হামলাকে স্বাধীন সাংবাদিকতা ও মুক্তিযুদ্ধের চেতনার উপর হামলা হিসেবে আমরা দেখছি। এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ২৫ অক্টোবর রোজ বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় নগরীর সাহেববাজার গণকপাড়াস্থ কালুহাজীর সন্তান ওয়াহিদের নেতৃত্বে ১০/১৫ জনের সশস্ত্র সন্ত্রাসী পরিকল্পিতভাবে রাজশাহী প্রসক্লাবে হামলা চালায়। সন্ত্রাসীরা অকথ্যভাষা গালিগালাজ দিতে দিতে প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমানের চড়াও হয়। এ সময় আশেপাশের লোকজন এসে তাকে রক্ষা করে। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা তাকে প্রাণনাশের হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

এরআগে সন্ত্রাসীর রাত্রী সাড়ে ৮টার দিকে রাজশাহী প্রেসক্লাবে এসে বিশিষ্ট মুক্তিযোদ্ধা প্রয়াত আওয়ামী লীগ নেতা মাহবুব জামান ভুলু স্মরণে নাগরিক শোকসভার প্রচার মাইক বন্ধ করে দেয় এবং আজ শুক্রবার নাগরিক শোকসভা ভন্ডুল করার হুমকি দিয়ে চলে যায়। বিষয়টি সাহেববাজারের ব্যবসায়ীরা এসব সন্ত্রাসী হামলা প্রত্যক্ষ করেছে। হুমকির খবর পাওয়া মাত্রই প্রেসক্লাব সভাপতি তালাইমারী থেকে অটোরিক্সা প্রেসক্লাবে পৌঁছা মাত্র আশেপাশে ওৎ পেতে ওই সন্ত্রাসী রাজশাহী প্রেসক্লাবে চালায়।এ ঘটনায় রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান রাতেই বোয়ালিয়া মডেল থানায় অভিযোগ দায়ের করেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.