রাজশাহী প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে ভোক্তা অধিকার অধিদপ্তরের মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট প্রেসক্লাব মিলনায়তনে এ মতবিনিময় করা হয়।
প্রতিষ্ঠানটির রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সদ্য যোগদানকৃত উপ-পরিচালক মোহাম্মদ সেলিমের যোগদান উপলক্ষে এ মতবিনিময়। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান সাংবাদিকরা।
মতবিনিময় সভায় ভোক্তা অধিকার নিশ্চিকরণে বিভিন্ন মতামত তুলে ধরে সাংবাদিকরা বলেন, জনগণের আস্থার জায়গা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। নগরীর বিভিন্ন প্রতিষ্ঠানে নানাভাবে প্রতারিত হন সাধারণ মানুষ। কিন্তু ভোক্তারা জানেনই না, তাদের অধিকার সম্পর্কে।
সর্বপ্রথম ভোক্তাদের অধিকার বিষয়ক প্রচার-প্রচারণা চালিয়ে এ সংক্রান্ত আইনকানুন সম্পর্কে তাদের অবগত করতে হবে। তারা সচেতন হয়ে গর্জে উঠলেই অনিয়মের প্রতিকার পাওয়া সম্ভব।
এ সময় ভাষাসৈনিক পরিবারের সদস্য ও রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান বলেন, নগরীতে ক্লিনিক-ডায়াগনস্টিক গুলোতে বিভিন্ন পরীক্ষা করতে রোগী ও তাদের স্বজনদের কাছে অতিরিক্ত ফি নেয়া হয়।
এছাড়া সরকারকে ঠিকমতো ভ্যাট-ট্যাক্স না দিয়ে নগরীতে রমরমাভাবে চলছে কোচিং বাণিজ্য। এসব জায়গায় অভিযান পরিচালনা করা দরকার।
মতবিনিময়কালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. মাসুম আলী বলেন, যাবতীয় অস্থাবর বাণিজ্যিক পণ্য নিয়ে আমরা কাজ করি। পণ্য, পণ্যের দাম ও মানকে আমরা গুরুত্ব দিয়ে থাকি। ভোক্তাদের অধিকার লঙ্ঘন বা ক্ষতিগ্রস্থ হলে অভিযোগ পেলেই আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়।
সভায় প্রতিষ্ঠানটির রাজশাহী বিভাগীয় কার্যালয়ের নয়া উপ-পরিচালক মোহাম্মদ সেলিম বলেন, আমাদের অভিযান অব্যাহত রয়েছে। আগামীতেও অভিযান চলবে। তবে সাংবাদিকদের সহযোগিতা আমরা কামনা করি। ক্লিনিক-ডায়ানস্টিকে অতিরিক্ত ফি গ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, ইতোমধ্যে প্রমাণ পেয়েছি। আমরা তথ্য চাই। এসবের বিরুদ্ধে পর্যায়ক্রমে ব্যবস্থা গ্রহণ করব।
এদিন মতবিনময় সভায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক ফজলে এলাহীসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
বার্তা প্রেরক- আমানুল্লাহ আমান, সদস্য, রাজশাহী প্রেসক্লাব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.