রাজশাহী নগরীর শ্যামপুরে মসজিদ-মাদ্রাসার পাশে বালুর তাগার তৈরীর অভিযোগ

বিশেষ প্রতিনিধি: রাজশাহী নগরীর উপকন্ঠ কাটাখালি থানাধীন শ্যামপুর বালুঘাটের পাশের একটি মসজিদ ও মাদ্রাসার ক্ষতি করে ব্যবসা প্রতিষ্ঠান তৈরীর অভিযোগ পাওয়া গেছে।
শ্যামপুর শান্তি নগর জামে মসজিদ প্রাঙ্গণে প্রঙ্গনে তোলা হচ্ছে’ দুই বিঘা আয়তনের বালুর তাগার। মসজিদ প্রাঙ্গণে বালুর তাগার তৈরি হলে বালু উত্তোলনের সময় পানির ঢল নেমে মসজিদ ভেঙে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।
স্থানীয়রা বলছেন, পুরো এলাকা জুড়ে একটি মাত্র মসজিদ। এই শান্তি নগর জামে মসজিদে প্রায় দুই শতাধিক মুসল্লিরা সলাত আদায় করেন। পাশাপাশি মাদ্রাসাতে লেখাপড়া করেন শিক্ষার্থীরা। এখানে বালুর তাগার তৈরী করা হলে একদিকে যেমন মসজিদের ক্ষতি হবে। অন্যদিকে মসজিদে সলাত আদায়ের পরিবেশ নষ্ট হবে।
তারা আরও বলেন, বালু ব্যবসায়ী মো. লিটন নামের এক ব্যক্তি এই মসজিদ প্রাঙ্গণে বালুর তাগার তৈরীর প্রস্তুতি শুরু করেছে। মসজিদ প্রাঙ্গনে যাতে বালুর তাগার না হয় সেজন্য আমরা কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীর কাছে লিখিত অভিযোগ জানাবো।
এ ব্যাপারে জানতে লিটনের মুঠোফোনে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি। ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।
জানতে চাইলে কাটাখালি পৌরসভার মেয়র মো. আব্বাস আলী বিটিসি নিউজকে জানান, মসজিদ ও মাদ্রাসার পাশে বালুর তাগার তৈরীর বিষয়টি আমার জানা নাই। যদি কেউ এইরকম কর্মকান্ড করেও থাকে সেটা ঠিক হবে না। তবে স্থানীয়রা অভিযোগ দিলে সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান মেয়র।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.