রাজশাহী নগরীর শিরোইল বাস টার্মিনালে পুলিশ বক্সের নাকের ডগায় জুয়ার রমরমা আসর!

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগরীর শিরোইল বাস টার্মিনালে পুলিশ বক্সের নাকের ডগায় চলছে জুয়ার রমরমা আসর। আর এই জুয়ার কারবারটি চলছে একেবারেই বাস টার্মিনালের পুলিশ বক্সের ১০/১৫ হাত দুরে।
অথচ পুলিশ বক্সের ইনচার্জ এএসআই আলমগীর বলছেন, এটা শ্রমিকদের স্থান তাদের সাথে যোগাযোগ করে কথা বলেন।
দীর্ঘদিন থেকে রাজশাহী মহানগরীর শিরোইল বাস টার্মিনালে জুয়ার একক রাজত্ব কায়েম করছেন বাস শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক মোঃ আরিফ হোসেন। কোন ভাবেই বন্ধ হচ্ছে না সেখানে চলমান জুয়ার আসর। এ যেন এক মিনি কাসিনো। এই জুয়ার আসরের নিঃস্ব হচ্ছে শত শত বাস শ্রমিকরা। শুধু তাই নয়, এই জুয়ার কারনে বেশির ভাগ শ্রমিকের সংসারে রয়েছে অশান্তি যেন নিত্য দিনের ঘটনা।
আর জুয়ার নেতৃত্বদাতা আরিফ হোসেন হচ্ছেন আংগুল ফুলে কলাগাছ। রাত-দিন ২৪ ঘন্টা কেচিগেট লাগিয়ে ভিতরে আলিশানভাবে চলে জুয়ার আসর। শ্রমিক-সহ নানা শ্রেণী পেশার নানা বয়সী মানুষ সেখানে জুয়া খেলে হচ্ছেন সর্বশান্ত। গুটিকয়েকবার র‌্যাব সেখানে অভিযান করে বিপুল টাকা উদ্ধার-সহ ১০-১৫ জন জুয়াড়ি আটক করেছিলো। কিন্তু পুলিশ কখনোই সেখানে অভিযান করে নি।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক শ্রমিক বলছেন, প্রশাসনের সকলকে ম্যানেজ করে চলছে জুয়ার বোর্ড। এই জুয়ার বোর্ড কেউ বন্ধ করতে পারেনা। জুয়া বোর্ডের মাত্র ১০/১৫ হাত দুরে পুলিশ বক্স। তারপরও পুলিশ নিরব! তাহলে বুঝতেই পাচ্ছেন সমস্যাটা কোথায়। ঈদুল আজহার আর মাত্র কয়েকদিন বাঁকি। এখন প্রত্যেকটি পরিবারের জন্য রয়েছে বাড়তি খরচ।
ঈদের আগে এই জুয়ার আসর বন্ধ করা না হলে, অধিকাংশ জুয়াড়ী শ্রমিকদের পরিবারে দেখা দিবে অশান্তি। তাই শ্রমিকদের পরিবারে শান্তি বজায় রাখার স্বার্থে ঈদ উৎসব শান্তিপূর্ণ ভাবে পালনের লক্ষ্যে, টার্মিনালে আরিফের জুয়ার আসর বন্ধের জোর দাবি শ্রমিকদের। এ ব্যপারে আরএমপি পুলিশের পুলিশ কমিশনার মহাদয়ের কঠোর হস্তক্ষেপ দাবি করেন তারা।
এদিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) পুলিশ কমিশনার যোগদানের পর শহরকে নিরাপত্তার চাদরে ঢাঁকাসহ মাদক কারবারি ও জুয়াড়ীদের কারবারে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছেন। জণসচেতনাতা বৃদ্ধির লক্ষে নিয়মিত বিট পুলিশিং কার্যক্রম পরিচালনার করছেন। তারপরও অগোচরে চলছে জুয়া রমরমা কারবার। নগরবাসীর আশা আরএমপি পুলিশ কমিশনার মহানগরী থেকে এই বিখ্যাত প্রভাবশালী জুয়ার আসর বন্ধ করবেন।
এ ব্যপারে জানতে নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর), মোঃ জামিরুল ইসলাম এর মুঠোফোনে একাধিক বার ফোন দেয়া হয়। তবে তিনি ফোন রিসিভ করেননি। ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ই-সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.