রাজশাহী টিটিসিতে শিমুল মোল্লার দাপটে টেকা দায় অনেকের

নিজস্ব প্রতিবেদক: শিমুল মোল্লা (৩০)। গ্রামের বাড়ি গোপালগঞ্জে। রাজশাহীতে বাসা ভাড়া নিয়ে থাকেন। নিজেকে রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) সহকারী প্রশিক্ষক হিসেবে দাবি করেছেন শিমুল মোল্লা।
এন.এইচ.আর.ডি.এফ নামে একটি প্রকল্পের দায়িত্বে রয়েছেন। তিনি টিটিসিতে সরকারিভাবে নিয়োগপ্রাপ্ত স্থায়ী বা অস্থায়ী কোনো কর্মকর্তা নন। গেস্ট ট্রেইনার হিসেবে তিনি সেখানে নিযুক্ত।
অথচ তিনি বিসিএস পরীক্ষায় পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন। ভাইস প্রিন্সিপালের জন্য নির্ধারিত চেয়ারে বসেন। তার দাপটে টেকা দায় অনেকের। এ নিয়ে প্রতিষ্ঠানটির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ থাকলেও অধ্যক্ষের ভয়ে মুখ খুলতে পারেন না তারা।  
প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্টরা জানান, ক্ষমতাচ্যুত আ’লীগ সরকারের কিছু মন্ত্রী, এমপি ও দলটির কতিপয় নেতার অত্যন্ত ঘণিষ্ঠ হিসেবে পরিচিত টিটিসির অধ্যক্ষ এমদাদুল হক। তার আস্থাভাজন ও ঘণিষ্ঠ হওয়ার সুবাদে শিমুল মোল্লা টিটিসিতে অঘোষিত বস হিসেবে দাপটের সাথে কাজ করে যাচ্ছেন। শিমুল মোল্লাকে গলার কাঁটা হিসেবে আখ্যায়িত করে প্রতিষ্ঠান থেকে দ্রুত তাকে অপসারণের দাবি জানান নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী শিক্ষক-কর্মচারীরা। তার কারণে প্রাতষ্ঠানটির ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে অভিযোগ করেন তারা।
সংশ্লিষ্টরা জানান, চলতি বছরের এপ্রিলে অনুষ্ঠিত বিসিএস পরীক্ষায় পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন শিমুল মোল্লা। অথচ তিনি একজন বহিরাগত। টিটিসির ইন্সট্রাক্টর হিসেবে কর্মরত দেখিয়ে তাকে বিসিএসে পরিদর্শকের দায়িত্ব পালন করেন। তিনি টিটিসিতে সরকারিভাবে নিয়োগপ্রাপ্ত স্থায়ী বা অস্থায়ী কোনো শিক্ষক বা কর্মকর্তা নন। বলা হচ্ছে, গেস্ট ট্রেইনার হিসেবে টিটিসিতে তাকে নিযুক্ত করেছেন অধ্যক্ষ।
সূত্র জানায়, টিটিসির ইলেকট্রনিক্স ট্রেড হতে এসএসসি (ভোক) পাস করে ইলেকট্রিক্যালে ডিপ্লোমা সম্পন্ন করেন শিমুল মোল্লা। আর রাজশাহী মহিলা টিটিসির এক সিনিয়র ইন্সট্রাক্টরের মেয়েকে বিয়ে করেছেন তিনি।
জানতে চাইলে শিমুল মোল্লা বলেন, টিটিসির অধ্যক্ষ ও কমিটির পক্ষ থেকে আমাকে বিসিএস পরীক্ষায় পরিদর্শকের দায়িত্ব দেওয়া হয়েছিল। বিসিএস পরীক্ষায় পরিদর্শকের দায়িত্ব পালনের ক্ষেত্রে তিনি যথাযথ ও উপযুক্ত কর্মকর্তা কিনা এমন প্রশ্নের জবাবে নীরব থাকেন শিমুল মোল্লা। তবে অন্য সব অভিযোগ অস্বীকার করেন তিনি।
রাজশাহী টিটিসির অধ্যক্ষ ইঞ্জিনিয়ার এসএম এমদাদুল হক বলেন, এ সংক্রান্ত কমিটি শিমুল মোল্লাকে বিসিএস পরীক্ষায় পরিদর্শকের দায়িত্ব দিয়েছিল। তবে নিজের সংশ্লিষ্টতার অভিযোগ অস্বীকার করেন অধ্যক্ষ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ইফতেখার আলম (বিশাল) / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.