রাজশাহী জেলা পুলিশের মাস্ক পরা বাধ্যতামূলক উদ্বুদ্ধকরণ কার্যক্রমের ধারাবাহিকতায় তানোর থানা পুলিশ!

বিশেষ প্রতিনিধি: মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ আবার বেড়ে যাওয়াই বরাবরের মতো আবারও মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের সঠিক নির্দেশনায় ‘মাস্ক পরার অভ্যাস, কোভিডমুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উদ্বুদ্ধকরণ কর্মসূচী পালন করেছে তানোর থানা পুলিশ।
এ উপলক্ষে গতকাল শনিবার (২৬শে জুন) সকাল ১১টার দিকে তানোর থানা চত্বর থেকে পুলিশের একটি র‌্যালী বের করা হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে র‌্যালীটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানায় গিয়ে শেষ হয়।
পুলিশের আয়োজনে র‌্যালীটিতে নেতৃত্ব দেন, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাকিবুল হাসান রাকিব, ওই সময় উপস্থিত ছিলেন, থানার ইনস্পেক্টর (তদন্ত) আব্দুল বারী, এসআই আমিরুল ইসলাম, এএসআই আশরাফুল আলম।
তানোর থানার অফিসার ইনচার্জের আহবানে, উক্ত র‌্যালীতে যোগদেন তানোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক- সিনিয়র সাংবাদিক টিপু সুলতান’সহ বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা। এ ছাড়াও র‍্যালীতে যোগদেন সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং থানা পুলিশের সদস্যরা। এসময় তানোর থানা পুলিশের পক্ষ থেকে বিনামূল্যে সাধারণ মানুষের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক বিতরণ করা হয়।
থানা এলাকায় করোনা পরিস্থিতিতে পুলিশের পদক্ষেপ সম্পর্কে জান্তে, আজ রবিবার (২৭শে জুন) ২০২১ ইং বিকেলের দিকে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাকিবুল হাসান রাকিব এর সাথে যোগাযোগ করা হলে তিনি এই বিটিসি নিউজকে জানান, আমরা মহামারী করোনা প্রতিরোধে প্রথম থেকেই নিরলস ভাবে কাজ করে চলেছি যা উর্ধতন মহল ও আপনারা গণমাধ্যম কর্মী’সহ এলাকার জন-সাধারণ অবগত রয়েছেন।
ওসি বলেন, বর্তমানেও এই উদ্ভট পরিস্থিতি মোকাবিলায় আমরা সরকার তথা রাজশাহী জেলা পুলিশ সুপার মহোদয়ের সঠিক দিক নির্দেশনা মোতাবেক তানোর থানা এলাকার জন-সাধারণকে নিরাপদে রাখতে মাস্ক পরা ব্যধ্যতামুলক করতে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতা গতকাল র‍্যালী’সহ মাস্ক বিতরণ করা হয়েছে।
ওসি আরও বলেন, দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। শুধু তাই নয় এই মরণব্যাধি বহু মানুষের প্রাণও কাড়ছে। তাতেও হুঁশ ফিরছে না অনেক মানুষেরই। মাস্ক ছাড়াই রাস্তা ঘাটে দেখা যাচ্ছে বহু মানুষকে। সেই সমস্ত মানুষের জন্য আবাও কড়া পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। আমারা করোনা প্রতিরোধে সরকারের যাবতীয় নির্দেশনা সঠিকভাবে পালন করতে জনসাধারণকে সতর্ক করে চলেছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.