রাজশাহী জেলা পরিষদের মাসিক সভায় রাষ্ট্রীয় শোক হিসেবে নিহতদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (৩০ জুলাই) সকাল সাড়ে ১১ টায় নিজ সভা কক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি এবং রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালের সভাপতিত্বে এই মাসিক সভা অনুষ্ঠিত হয়। মাসিক সভা সঞ্চালনা করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মু: রেজা হাসান।
মাসিক সভায় পূর্ববর্তী সভার কার্যবিবরণী পাঠ ও দৃঢ়ীকরণ, ২০২৩-২০২৪ অর্থ বছরের এডিপি ও রাজস্ব বরাদ্দে গৃহীত প্রকল্প বাস্তবায়ন সংক্রান্ত অগ্রগতি পর্যালোচনা। গৃহিত রাজস্ব প্রকল্পের অনুমোদন সংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ। ১৫ আগস্ট ২০২৪ জাতীয় শোক দিবস উদযাপন সংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ। এছাড়াও বিবিধ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।
সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে যখন বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তখন দেশকে টেনে ধরার চেষ্টা করা হচ্ছে। একাত্তরের মতো নারকীয় ধ্বংসযজ্ঞ চালিয়েছে বিএনপি-জামায়াত। ক্ষমতার জন্য তারা সাধারণ মানুষকে কষ্ট দিচ্ছে। বেছে নিয়েছে সহিংসতার পথ। সমগ্র বাংলাদেশের আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর অত্যাচার নির্যাতন করেছে।
তিনি আরো বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের সাথে যখন সরকারের মন্ত্রীদের আলাপ-আলোচনা চলছিল, সেই সময়ে আন্দোলনের নেতৃত্ব হাইজ্যাক করে নেয় বিএনপি-জামায়াত-ছাত্রশিবির। এরপর দেশের উন্নয়নমূলক অবকাঠামো ও রাষ্ট্রীয় স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে সন্ত্রাসীরা। ঢাকায় সহ দেশের বিভিন্ন স্থানে অসংখ্য গাড়ি গান পাউডার দিয়ে আগুনে পুড়িয়ে ফেলা হয়।
তিনি আরো বলেন, দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র থেমে নেই। তাই যেকোন ধরনের অরাজকতা ঠেকাতে প্রত্যেককে নিজ নিজ এলাকায় সতর্ক থাকতে হবে। অগ্নিসন্ত্রাসীসহ অপশক্তিকে শক্তিহাতে মোকাবেলা করতে হবে। অতীতেও আমাদের বিজয় হয়েছে। আগামীতে আমাদের বিজয় হবে। দেশর উন্নয়ন কেউ বাধাগ্রস্থ করতে পারবে না।
তিনি সকল সদস্যকে উদ্দেশ্য করে বলেন, সন্ত্রাসী কর্মকান্ডে যারা যুক্ত, যারা দেশের সম্পদ নষ্ট করতে চাই। তাদেরকে ধরিয়ে দিন।
তিনি আরো বলেন, আগামীতে বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চেতনাকে সামনে রেখে রাজশাহী জেলা পরিষদের উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করবো রাজশাহী‘র ৯টি উপজেলার উন্নয়ন অব্যাহত রাখবো।
জেলা পরিষদ চেয়ারম্যান মহোদয় বলেন, আমি আশা করি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের নির্ধারিত সময়সীমার মধ্যে বাংলাদেশ একটি স্মার্ট এবং একটি সমৃদ্ধ দেশ হবে।’
মাসিক সভায় উপস্থিত ছিলেন, তানোর উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ, বাগমারা উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান বেলাল উদ্দীন, পবা উপজেলা চেয়ারম্যান ফারুক হোসেন ডাবলু, পুঠিয়া উপজেলা চেয়ারম্যান এ্যাড.মো: আব্দুস সামাদ, দুর্গাপুর উপজেলা চেয়ারম্যান শরিফুজ জামান, দূর্গাপুর পৌর মেয়র সাজেদুর রহমান, চারঘাট উপজেলা চেয়ারম্যান কাজী মাহ্ সুদুল হাসান ( মামুন)।
রাজশাহী জেলা পরিষদের সংরক্ষিত সদস্য-১ (গোদাগাড়ী, তানোর ও পবা) শিউলী রানী সাহা, সংরক্ষিত সদস্য-২ (মোহনপুর, দূর্গাপুর ও বাগমারা) সুলতানা পারভীন রিনা, সংরক্ষিত সদস্য-৩ (পুঠিয়া, চারঘাট ও বাঘা) মোসা: সাজেদা বেগম, সদস্য-১ (গোদাগাড়ী) আব্দুর রশিদ, সদস্য-২ (তানোর) মো: মাইনুল ইসলাম, সদস্য-৩ (পবা ও সিটি কর্পোরেশন) মো: তফিকুল ইসলাম, সদস্য-৪ (মোহনপুর) দীলিপ কুমার সরকার, সদস্য-৫ (দূর্গাপুর) মো: আবুল কালাম আজাদ, সদস্য-৬ (বাগমারা) মোঃ আবু জাফর প্রাং, সদস্য-৮ (চারঘাট) মো: জনাব আলী, সদস্য-৯ (বাঘা) মো: মহিদুল ইসলাম।
এ ছাড়াও উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের সহকারী প্রকৌশলী এ কে এম আনোয়ার হোসেন, হিসাবরক্ষক আব্দুল মতিন, চেয়ারম্যানের ব্যাক্তিগত সহকারী ফজলে এলাহী সোহেল ও সুলতানুর আরেফিনসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী।
সভা শেষে সম্প্রতি ঢাকাসহ সারাদেশে কয়েক দিনের সহিংসতায় নিহত শিক্ষার্থী, পুলিশ ও সাংবাদিকসহ সাধারণ মানুষ যারা প্রাণ হারিয়েছে তাদের আত্মার মাগফেরাত এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ দপ্তর, রাজশাহী জেলা পরিষদ, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.