রাজশাহী জেলা এবার আনুষ্ঠানিক ভাবে লকডাউন ঘোষণা করলেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে ক্রমাগত বেড়েই চলেছে করোনা রোগীর সংখ্যা।এরা সকলেই ঢাকা কিংবা নারায়ণগঞ্জ থেকে আসা। গত দুই সপ্তাহ যাবৎ শুধু রাজশাহীর পুঠিয়ায় ঢুকেছে শতাধিক নারী পুরুষ। এমতাবস্থায় গত দুদিনে দু’জন করোনা রোগী শনাক্ত হওয়ায় এবার রাজশাহী জেলাকে আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল ১০টা থেকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসক হামিদুল হক। জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক নির্দেশনা জারি করা হয় ।

জেলা প্রশাসক তার ফেসবুকেও লিখেন, রাজশাহী জেলাকে লকডাউন ঘোষণা করা হলো। জরুরি পরিসেবা ব্যতীত জেলায় প্রবেশ ও বাহির নিষিদ্ধ।

রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো. হামিদুল হক এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

এতে বলা হয়েছে- রাজশাহী জেলায় পর পর দুই জন করোনা রোগি শনাক্ত করা হয়েছে।

এছাড়া হঠাৎ করেই রাজধানী ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে মানুষ বিভিন্ন উপায়ে রাজশাহীতে প্রবেশ করছেন। উদ্ভূত পরিস্থিতিতে জেলা সিভিল সার্জন ও স্বাস্থ্যবিভাগের পরামর্শক্রমে রাজশাহীকে লকডাউন ঘোষণা করা হলো।

আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জনস্বার্থে রাজশাহী জেলা লকডাউন ঘোষণা করা হলো। এর আওতায় রাজশাহী জেলার প্রবেশদ্বার বন্ধ থাকবে। কেউ একান্ত জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হতে পারবেন না। এমনকি জেলায় প্রবেশ ও বাইরে যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

মানুষের চলাচলসহ রাজশাহী জেলা ও মহানগর এলাকায় সব ধরনের যানবহন চলাচল বন্ধ থাকবে। তবে বিদ্যুৎ, সংবাদপত্র, টেলিফোন, ব্যাংক মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট, চিকিৎসাসেবা, ভোগ্যপণ্য, কৃষি পণ্য, রফতানিপণ্য ইত্যাদি পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনসহ সকল জরুরিসেবা এ নির্দেশনার আওতামুক্ত থাকবেন বলেও উল্লেখ করা হয়েছে।

এর আগে গত দুইদিনে বিভাগীয় শহর রাজশাহীতে পরপর দুই ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। এর মধ্যে গতকাল সোমবার (১৩ এপ্রিল) শনাক্ত হয় জেলার বাগমারা উপজেলায়। তার আগের দিন রোববার (১২ এপ্রিল) শনাক্ত হয় পুঠিয়া উপজেলায়। তাদের মধ্যে একজন নারায়ণগঞ্জ ফেরত। অপরজন রাজধানী ঢাকার শ্যামলী থেকে রাজশাহী গিয়েছেন।

এর আগে গত ৬ এপ্রিল রাজশাহী বিভাগের কমিশনার এক হুমায়ুন কবির খন্দকারের সভাপতিত্বে এক বৈঠকে রাজশাহীকে লকডাউন ঘোষণা করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.