রাজশাহী চারঘাট উপজেলা পরিষদ নির্বাচন পদপ্রার্থীদের সাক্ষাৎকার

নিজেস্ব প্রতিবেদক: দশম সংসদ নির্বাচন শেষে এবার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন করতে যাচ্ছে নির্বাচন কমিশন। পাঁচ ধাপের এ নির্বাচনের তফসিল ফ্রেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের সভা শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়ে ছিলেন।

তিনি বলে ছিলেন, এসএসসি, এইচএসসি ও রমজান মাসের বিষয়টি বিবেচনায় নিয়ে মার্চের প্রথম সপ্তাহ থেকে পাঁচ ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে এবং আট বিভাগের উপজেলাগুলোকে চার দিনে চার ধাপে ভোটগ্রহণ করা হবে। বাকিগুলোর মেয়াদউত্তীর্ণ কবে হচ্ছে তা বিবেচনায় নিয়ে পরবর্তী ধাপে ভোট শেষ করা হবে।

বাংলাদেশে বর্তমানে ৪৯২টি উপজেলা পরিষদ রয়েছে। ১৯৮৫ সালে উপজেলা পরিষদ চালু হওয়ার পর ১৯৯০ ও ২০০৯ সালে একদিনেই ভোট হয়েছিল। ২০১৪ সালে ছয় ধাপে ভোট করেছিল তৎকালীন ইসি।

এরি ধারাবাহিকতায় ১০মার্চ রাজশাহী জেলার চারঘাট উপজেলায় নির্বাচন হতে যাচ্ছে ।এই নির্বাচনে ২ জন চেয়ারম্যান প্রার্থী ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৬ জন ছেলে ভাইস-চেয়ারম্যান প্রার্থী অংশগ্রহণ করছেন। ৬টি ইউনিয়ন  পরিষদ ও ১টি পৌরসভাকে কেন্দ্র করে ৫২টি কেন্দ্রেএই নির্বাচন অনুষ্ঠিত হবে।  বিটিসি নিউজ এই নির্বাচনকে কেন্দ্র করে সকল প্রার্থীদের একি রকমের প্রশ্ন করে, প্রার্থীর নিজেস্ব মতামত তুলে ধরার চেষ্টা করছে বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ রাকিবুল হাসান শুভ।

# প্রার্থীর নাম/এ্যাডভোকেট মোঃ টিপু সুলতান। পিতা নাম/মৃতঃমো মোসলেম সরকার ।গ্রাম,বালিয়াডাঙ্গা পাগল পাড়া । তিনি চেয়ারম্যান পদপ্রার্থী মটর সাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিম্নে ভিডিও সাক্ষাৎকার দেয়া হলো।

# প্রার্থীর নাম/আলহাজ্ব মোঃ ফখরুল ইসলাম। পিতা নাম/মৃতঃমো নুরুল ইসলাম ।গ্রাম, চারঘাট বাজার। তিনি চেয়ারম্যান পদপ্রার্থী নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিম্নে  ভিডিও সাক্ষাৎকার দেয়া হলো।

# প্রার্থীর নাম/আলহাজ্ব কাজী ফিরোজ আহমেদ লনি।পিতা/মৃত কাজী রোকনউদ্দিন।গ্রাম/থানা পাড়া । তিনি ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী, টিয়া পাখি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিম্নে ভিডিও সাক্ষাৎকার দেয়া হলো ।

# প্রার্থীর নাম/আহম্মেদ আবু সিনা চাঁদ গ্রাম/চক পাড়া ।তিনি ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী, টিউবওয়েল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিম্নে  ভিডিও সাক্ষাৎকার দেয়া হলো ।

# প্রার্থীর নাম/শ্রী অসিত কুমার ঘোষ। পিতা নাম/মৃতঃরাধাকান্ত ঘোষ ।গ্রাম,শলুয়া। তিনি ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিম্নে  ভিডিও সাক্ষাৎকার দেয়া হলো।

# প্রার্থীর নাম/মোছাঃ পারভিন আরা নাসরীন । পিতা/মৃত আব্দুল হাসিম। গ্রাম/থানা পাড়া । তিনি মহিলা ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী, ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিম্নে  ভিডিও সাক্ষাৎকার দেয়া হলো ।

# প্রার্থীর নাম/মোছাঃ তাজমিরা খাতুন মিরা। গ্রাম/ডাকরা। তিনি মহিলা ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী, কলস  প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিম্নে  ভিডিও সাক্ষাৎকার দেয়া হলো।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ রাকিবুল হাসান শুভ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.