রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-এ ফায়ার ড্রিল (মহড়া) অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: ইঞ্জিনিয়ারিং, প্রকিউরমেন্ট এন্ড মেইনটেন্যান্স বিভাগ, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব), ও ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, রাজশাহী এর যৌথ তত্ত্বাবধানে রাজশাহী কৃষি উন্নয়ন সদর দপ্তরের কার্যালয় চত্বরে ফায়ার ড্রিল (মহড়া) অনুষ্ঠিত হয়।
এ মহড়ায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথ; নিরীক্ষা, হিসাব ও আদায় মহাবিভাগের মহাব্যবস্থাপক মাকসুদা নাসরীন; প্রশাসন মহাবিভাগের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) শওকত শহীদুল ইসলাম; সকল বিভাগের উপ-মহাব্যবস্থাপক; প্রশিক্ষণ ইনস্টিটিউট; স্থানীয় মুখ্য কার্যালয়, রাজশাহীসহ প্রধান কার্যালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
মহড়ায় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আকতার হামিদ খান অগ্নিকান্ড সংঘটিত ও ভূমিকম্প কবলিত হলে করনীয় বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।
এছাড়াও মহড়ায় রাকাব-এর বিভিন্নস্তরের কর্মকর্তা-কর্মচারী ও সিকিউরিটি গার্ডের সরাসরি অংশগ্রহণের মাধ্যমে সঠিকভাবে অগ্নি নির্বাপণ যন্ত্রের ব্যবহার সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা প্রদান করা হয়।
ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথ উপস্থিত সকলকে এই মহড়ার গুরুত্ব সম্পর্কে অবহিত করে বলে এই মহড়া নিজের ও প্রতিষ্ঠানের সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি এ থেকে প্রাপ্ত জ্ঞান সকলের মধ্যে ছড়িয়ে দেয়ার পরামর্শ প্রদান করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ই–সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.