রাজশাহীতে প্রয়াত জাপার প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু এরশাদের ৯১তম জন্মদিনের দোয়া মাহফিল অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি: গতকাল শুক্রবার (২০শে মার্চ) ২০২০ ইং সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ৯১তম জন্মদিন। দীর্ঘ ৯০ বছরে এই প্রথম পল্লীবন্ধুকে ছাড়াই তার জন্মদিন পালন করছেন লাখো ভক্ত-অনুরাগী।

এই প্রথম ২০ শে মার্চ লাল পাঞ্জাবীতে পরিপাটি পল্লীবন্ধুর হাসোজ্জ্যল মুখটি দেখতে পাবেন না দেশবাসী। জাতীয় পার্টির নেতা-কর্মীরা পিতৃতুল্য এরশাদকে পেলেন না তার জন্মদিনের জমকালো আয়োজনে।

সারা দেশব্যাপি এই সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ৯১তম জন্মদিন পালন কারা হয়েছে।

এ উপলক্ষে তিনার আত্নার মাগফিরাত কামনা করে সাহেব বাজারস্থ কার্যালয়ে বাদ মাগরিব দোয়া মাহফিলের আয়োজন করে রাজশাহী মহানগরীর জাতীয় পার্টি ও অঙ্গ-সংগঠন। দোয়া ও মোনাজাত শেষে প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ এর ৯১তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন নেতাকর্মীরা।

কেক কাটার মধ্যদিয়ে আনন্দ চিত্তে একে অন্যকে কেক খাইয়ে প্রয়াত নেতার স্বরণে জন্মদিন পালন করেন তার ভক্ত-অনুরাগীরা।

জন্মদিনের অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশকে নতুনভাবে উন্নয়নের মডেল হিসেবে উপস্থাপন করেছেন পল্লীবন্ধু এরাশাদ। তাঁর হাতে গড়া এলজিআরডি মন্ত্রণালয়ের মাধ্যমে গ্রাম বাংলাতে লেগেছে উন্নয়নের ছোঁয়া।

তিনি আজ নেই আমরা তাঁর জন্য মহান আল্লাহর দরবারে দোয়া কামনা করি, আল্লাহ তাঁকে পরকালের জীবনে সুখ শান্তিতে রাখুন। আর তার প্রদর্শিত উন্নয়নের মডেলে বাংলাদেশ পৌঁছে যাক উন্নত বাংলাদেশের দ্বার প্রান্তে।

বক্তারা আরও বলেন, নবনির্বাচিত চেয়ারম্যান জিএম কাদের এর নেতৃত্বে জাতীয় পার্টির সাংগঠনিক কার্যক্রম অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আহ্বান জানান বক্তারা।

জন্মদিনের অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন, জাপার রাজশাহী মহানগরীর সদস্য সচিব ড. মোহাম্মদ আবু ইউসূফ সেলিম। এতে সভাপতিত্ব করেন, জাপার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও রাজশাহী মহানগরীর আহব্বায়ক সাইফুল ইসলাম স্বপন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আহব্বায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম, দিপক, এশারুল, সাহেদ, মিন্টু, কেন্দ্রীয় নেতা ঈশান, মহানগরীর নেতা তুষার, বাদশা, সাইফুল, তুহিন, বিদ্যুৎ, আরিফ, রমজান, বেল্লাল, জন ও ফহাদ প্রমুখ।

উল্লেখ্য, ১৯৩০ সালের ২০ মার্চ সাবেক সফল রাষ্ট্রপতি, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বাংলাদেশের উন্নয়নের মহান রুপকার, আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও বাংলাদেশের ইতিবাচক রাজনীতির কিংবদন্তি হুসেইন মুহম্মদ এরশাদ কুড়িগ্রাম শহরের “লাল দালান” বাড়ি খ্যাত নানাবাড়িতে জন্মগ্রহণ করেন।

বাংলাদেশের রাজনীতিতে অনেক কীর্তি গড়েছেন পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি পৃথিবীর ইতিহাসে অনন্য রাজনীতিবিদ। সামরিক বাহিনী থেকে রাজনীতিতে এসে দেশ পরিচালনা করে ক্ষমতা হস্থান্তরের পরেও বিরোধী রাজনীতিতে অত্যন্ত প্রভাবশালী ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.