রাজশাহী কলেজে Training Workshop on Capacity in Innovation শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: ঐতিহ্যবাহী রাজশাহী কলেজের উদ্যোগে ও ইনোভেশন টিম এর সহায়তায় দিনব্যাপী একটি প্রশিক্ষণ কর্মশালা কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।
উক্ত কর্মশালায় সভাপতি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ ইব্রাহিম আলী, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আবদুল্লাহ আল মাহমুদ।
অনুষ্ঠানে রিসোর্স পারসন হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন ন্যাশনাল ট্রেনিং কোরের অন্যতম শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রশিক্ষক ড. অমিতাভ চক্রবর্তী (উপ-সচিব), পরিচালক (প্রশাসন ও অর্থ) ও কো-রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করেন সহযোগী অধ্যাপক ড. মোঃ আব্দুল মালেক সরকার, সহকারী অধ্যাপক মোঃ সাজেদুুর রহমান।
প্রশিক্ষণ শীর্ষক কর্মশালা রাজশাহী কলেজের ২৩ টি বিভাগ থেকে ৪৬ জন শিক্ষক ও কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে গ্রন্থাগারিক ও সহ-গ্রন্থাগারিকসহ মোট ৪৮ জন ৮টি গ্রুপে বিভক্ত হয়ে সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অংশগ্রহণ করেন। প্রশিক্ষণটি ৩ টি পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে ইনোভেশন বিষয়ে ধারণা প্রদান দ্বিতীয় পর্বে অনুশীলন ও সবশেষে প্রতিটি গ্রুপ তাৎক্ষণিকভাবে একটি করে ইনোভেশন আইডিয়া উপস্থাপন করে।
অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক বলেন, এইরকম কার্যক্রম প্রশিক্ষণার্থীদের ইনোভেশন বিষয়ে দক্ষতা বৃদ্ধির পাশাপাশি সেবাগ্রহীতাদের সেবার মান বৃদ্ধিতে অবদান রাখবে।
তিনি আশা প্রকাশ করেন আজকের প্রশিক্ষণার্থীদের থেকে প্রাপ্ত আইডিয়াগুলো জাতীয় পর্যায়েও স্বীকৃতি পাবে। শেষে দিনব্যাপী এই কার্যক্রমের ভ’য়সী প্রশংসা করে আয়োজকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.