রাজশাহী কলেজে ৬ষ্ঠ জাতীয় বিজ্ঞান উৎসব উদ্যাপন

নিজস্ব প্রতিবেদক: বিজ্ঞান চর্চা এবং দেশীয় বিজ্ঞানী ও বিজ্ঞান কর্মকে তরুণদের মধ্যে পরিচিত করার লক্ষ্যে রাজশাহী কলেজ প্রাঙ্গণে ১৭ ও ১৮ মার্চ ২ দিনব্যাপী ৬ষ্ঠ রাজশাহী কলেজ জাতীয় বিজ্ঞান উৎসব বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে। এতে অংশগ্রহণ করে ৬ষ্ঠ শ্রেণি হতে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীবৃন্দ।
১৭ মার্চ সকাল ৯ টায় কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক সহস্রাধিক তরুণ শিক্ষার্থীর উপস্থিতিতে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করে উৎসবের উদ্বোধন করেন।
উদ্বোধনকালে তিনি আশা প্রকাশ করে বলেন যে. এই প্রজন্ম বিজ্ঞান চর্চা করে প্রযুক্তিতে নিজেদের উৎকর্ষ সাধন করে স্মার্ট বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে। মেলায় দেশের বিভিন্ন অঞ্চল হতে আগত অংশ গ্রহণকারীরা তাদের বিজ্ঞান প্রজেক্ট প্রদর্শন করে। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা পাঁচটি অলিম্পিয়াড ও আরো কিছু চমকপ্রদ ইভেন্টে অংশগ্রহণ করে। দ্বিতীয় দিন বিজয়ী প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য শিক্ষক ড. মোহাম্মদ কায়কোবাদ। তার বক্তব্যে তিনি বলেন মধ্যম আয়ের দেশ গড়ার জন্য প্রয়োজন মস্তিষ্কের দক্ষতা বৃদ্ধি।
অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের প্রাক্তন কৃতি শিক্ষার্থী বিশ্বখ্যাত পদার্থবিজ্ঞানী অরুণ কুমার বসাকে সম্মাননা প্রদান করা হয়। প্রফেসর বসাক তরুণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে তাদের পাঠ্যবিষয়ের প্রতিটি শব্দের অর্থ বুঝে পড়ার পরামশর্ দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসানইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.