রাজশাহী কলেজে রোভার স্কাউট এর সুবর্ণজয়ন্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক: রোভার স্কাউট গ্রুপের ৫০ বছর (১৯৭২-২০২২) পূর্তি উপলক্ষ্যে রাজশাহী কলেজ প্রাঙ্গনে “সুবর্ণজয়ন্তি উদ্যাপন” অনুষ্ঠিত হয়। আজ রোববার (২৫ ডিসেম্বর) সকালে রোভার স্কাউট গ্রুপের আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচির মধ্যে ছিল বর্নাঢ্য র‌্যালী, উদ্বোধনী, আলোচনা সভা, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ ও রাজশাহী কলেজ রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সভাপতি প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।
অনুষ্টানে সভাপতিত্ব করেন রাজশাহী কলেজ রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক ড. হাসনা আরা বেগম।
সকাল ১০ টায় কলেজ রোভার ডেনের সামনে থেকে বর্নাঢ্য র‌্যালী শুরু হয়ে কলেজ চত্তর প্রদক্ষিণ করে। এরপর সকাল সাড়ে ১০ টায় কলেজ মিলনায়তনে ‘সুবর্ণজয়ন্তী উদযাপনে’র উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় রাজশাহী কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, প্রফেসর মোঃ আবু তালেব সরকার এলটি, প্রফেসর মোঃ হামিদুল হক এলটি ও প্রফেসর আবু সালেহ এলটিসহ বর্তমান ও সাবেক আর.এস.এল এবং বর্তমান ও সাবেক রোভারবৃন্দ উপস্থিত ছিলেন।
পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। এরপর নামাজ ও দুপুরের খাবারের বিরতির পরে দুপুর ২.৩০ টায় রোভারদের মধ্যে মুক্ত আলোচনা ও প্রাক্তন রোভারদের স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়। বিকাল ৩.৩০ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বর্তমান ও সাবেক রোভাররা অংশগ্রহণ করে।
পরবর্তীতে র‌্যাফেল ড্র ও বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। পরিশেষে সভাপতি মহোদয়ের অনুভূতি প্রকাশের মাধ্যমে বিকাল ৫.০০ টায় অনুষ্ঠানটির পরিসমাপ্তি ঘটে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.