রাজশাহী কলেজে বঙ্গবন্ধু’র জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক: ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষ্যে রাজশাহী কলেজ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। এসব কর্মসূচির মধ্যে ছিল সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দোয়া মাহফিল। ১৫ ও ১৬ই মার্চ প্রবন্ধ রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
১৭ মার্চ সকাল সাড়ে ৯ টায় অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক ও উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমানের নেতৃত্বে বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।
শ্রদ্ধা নিবেদন শেষে কেক কেটে ও বেলুন উড়িয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়। এরপর ‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন/শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙ্গিন’ প্রতিপাদ্যে রচিত দেয়ালিকার উদ্বোধন করা হয়। সকাল ১০টায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক। এ সময় উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোসাঃ ইয়াসমীন আকতার সারমিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা। মুখ্য আলোচক ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ আব্দুস সালাম।
সভাপতি ও কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক বলেন সমৃদ্ধ বাংলাদেশ গঠনের জন্য বঙ্গবন্ধু ও তাঁর জীবন সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এজন্য তিনি পরিবার থেকে শুরু করে সর্বক্ষেত্রে শিশুদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি ব্যাপকভাবে প্রচারের আহ্বান জানান।
আলোচনা অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাদ জুম্মা কলেজ জামি’ মসজিদে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত এবং দেশের কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল আয়োজনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি সমাপ্তি হয়।
উল্লেখ্য, কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক, উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আবদুল্লাহ আল মাহমুদ, শিক্ষকবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী কলেজ শাখার সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম জাফরসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী ও মুসল্লির অংশগ্রহণে দোয়া মাহফিল পরিচালনা করেন কলেজ জামি’ মসজিদের পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মাকছুদুল্লাহ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসানইসালাম (বাবুল) রাজশাহী। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.