রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর ম্যুরালে দেশবরেণ্য গুণীজনদের শ্রদ্ধা নিবেদন

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী কলেজ পরিদর্শন করেন দেশবরেণ্য গুণীজন আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম খায়রুল হক, বিচারপতি এ.টি.এম ফজলে কবীর, বিশিষ্ট অর্থনীতিবিদ, লেখক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান, প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট ও লেখক বীর মুক্তিযোদ্ধা আবেদ খান এবং শিক্ষাবিদ, নাট্যকার ও লেখক অধ্যাপক রতন সিদ্দিকী। বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন শেষে তাঁরা শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে ১ মিনিট নিরবতা পালন করেন।
শনিবার (২৬ নভেম্বর) আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম খায়রুল হক রাজশাহী কলেজের ভ‚য়শী প্রশংসা করে কলেজের কেন্দ্রীয় গ্রন্থাগারের আধুনিকায়নের পরামর্শ দেন। প্রতিনিধি দলের পক্ষে শিক্ষাবিদ, নাট্যকার ও লেখক অধ্যাপক রতন সিদ্দিকী তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে ১৮৯২ খ্রিস্টাব্দের ২৬ নভেম্বর শনিবার আজকের এই দিনে বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুরের রাজশাহী কলেজে আগমন ও তাঁর বিখ্যাত প্রবন্ধ ‘শিক্ষার হেরফের’ উপস্থাপনের বিষয়টি শ্রদ্ধার সাথে স্মরণ করেন। পরিশেষে অধ্যক্ষ কলেজে আগমনের জন্য অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী জনাব শাহীন আকতার রেণী, বিশিষ্ট ছড়াকার ও শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক, উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, সাবেক অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোহাম্মদ নাফিজ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আসলাম সরকারসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.