রাজশাহী কলেজে পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস

নিজস্ব প্রতিবেদক: “করবো ভূমি পুনরুদ্ধার, রাখবো মরুমতায়, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হয় বিশ্ব পরিবেশ দিবস।
আজ বুধবার (০৫ জুন ) বেলা ১০ টায় রাজশাহী কলেজ মিলনায়তনে ভূগোল ও পরিবেশ বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হয় বিশ্ব পরিবেশ দিবস-২০২৪।
ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহা. কামরুজ্জামান এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মোহা. ইব্রাহিম আলী, উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, মূল প্রবন্ধ উপস্থাপক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের প্রফেসর ড. মো. রেজাউর রহমান।
আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা।
এ সময় রাজশাহী কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক বলেন, আমি চাইলেই রাজশাহী কলেজের সকল গাছ কেটে ফাঁকা করে ফেলতে পারি, কিন্তু এটা হবে আমার ক্ষমতার অপব্যবহার। সকলের উচিত ক্ষমতার সঠিক ব্যবহার করে পরিবেশকে সুন্দর ও সুশৃঙ্খল রাখা। তিনি সকলকে উদ্দেশ্য করে বলেন সকলে যেন পরিবেশকে সুন্দর ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ থেকে বাঁচার জন্য বেশি বেশি গাছ লাগায়।
অনুষ্ঠানটিকে কেন্দ্র করে আয়োজন করা হয় নানা প্রতিযোগিতার ও সকলের মাঝে বিতরণ করা হয় লিফলেট।
প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষনা করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ফারজানা ইসলাম, রাজশাহী। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.