রাজশাহী কলেজে অ্যালামনাইয়ের বর্ণিল মঞ্চ মাতালেন নগর বাউল জেমস

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী কলেজে দেশে প্রথমবারের মতো উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পর্যায়ের সাবেক শিক্ষার্থীদের নিয়ে দুদিনব্যাপী বৃহৎ অ্যালামনাই অনুষ্ঠিত হচ্ছে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় কলেজ ক্যাম্পাসে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রথম দিনে রাজশাহী কলেজে অ্যালামনাইয়ের বর্ণিল মঞ্চে সাবেক শিক্ষার্থীদের গান ও অভিনেতা আবদুল আজিজ এর নবাব সিরাজউদ্দৌলা ১০ মিনিটের অভিনয়,একটি গ্রুপ নৃত্যর মাধ্যমে রাজশাহী কলেজের ইতিহাস ঐতিহ্য তুলে ধরা হয়।এদিকে ঘড়ির কাটা এগিয়ে চলছে,সবারই প্রতীক্ষা কখন আসবেন নগর বাউল জেমস।

প্রচণ্ড ঠাণ্ডা উপেক্ষা করে প্রায় ১০/১৫ হাজার দর্শক অপেক্ষা করতে থাকে । প্রায় ৯ টার কিছু আগে সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে মঞ্চে আসেন উপমহাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড নগর বাউল গুরু জেমস।২০/৩০ মিনিট সময় লাগে সাউন্ড সিস্টেম ঠিক করতে। এরপর লেইস ফিতা লেইস দিয়ে জেমস তার স্বভাব সুলভ ভঙ্গিতে তার জনপ্রিয় গান গুলি একে একে পরিবেশন করতে থাকেন।দর্শকদের মধ্যে বাঁধ ভাঙ্গা উল্লাস লক্ষ করা যায়।

তবে অনেক দর্শক মন্তব্য করেন সাউন্ড সিস্টেম টি আরো একটু ভাল হতে পারত। তার গাওয়া কয়েকটি গানে উপস্থিত দর্শকদের মন মেতে ওঠে। তার গানের সাথে তাল মিলিয়ে উৎসুক হয়ে ওঠে রাজশাহী কলেজের আনাচে-কানাচে।

আর বন্ধুদের সাথে মেতে ওঠে সাবেক-বর্তমান শিক্ষার্থীরাও। এ যেন হিম শীলত ঠান্ডায় উপেক্ষা করে এক বন্ধুতের এক অমলীন বন্ধনের স্মৃতি চারণ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.