রাজশাহী কলেজের আন্ত: বিভাগ ফুটবল প্রতেিযাগিতার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: ঐতিহ্যবাহী রাজশাহী কলেজ মাঠে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সংগীত পরিবেশনে জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।
রাজশাহী কলেজ বিএনসিসি’র সুসজ্জিত কমান্ডে কলেজের বিভিন্ন বিভাগের ২৬টি ফুটবল টিমের মার্চ পাস্টের মাধ্যমে অভিবাদন গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়।
মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক বেলুন ফেষ্টুন উড়িয়ে এই ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।
এর আগে তিনি বলেন মেধাসম্পন্ন ও সুন্দর জাতি গঠনে ক্রিড়ার কোনো বিকল্প নেই। ‘এ ধরনের ফুটবল প্রতিযোগিতার মধ্য দিয়েই আগামিতে জাতীয় দলে খেলার যোগ্যতাসম্পন্ন খেলোয়াড় বের হয়ে আসবে বলে বিশ্বাস করি।’
তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি বিশেষ ভাবে মনোযোগী হবার বিষয়ে গুরুত্বারোপ করেন। এ সময় রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, ক্রীড়া কমিটির আহ্বায়ক মো. আনিসুজ্জামান, সহযোগী অধ্যাপক, ইতিহাস বিভাগসহ ক্রীড়া কমিটির সদস্যগণ, শিক্ষকবৃন্দ, কর্মচারি ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
বেলা ১১ টায় ভূগোল ও পরিবেশ বিভাগ বনাম দর্শন বিভাগের ফুটবল খেলার মাধ্যমে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। দ্বিতীয় খেলাটি অনুষ্ঠিত হয় সমাজবিজ্ঞান বনাম ডিগ্রি পাস কোর্সের মধ্যে। ২৬টি ফুটবল টিমের ২৫টি নক আউট ম্যাচের মাধ্যমে এ প্রতিযোগিতা সম্পন্ন করা হবে বলে জানান অতিথিগন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.