রাজশাহী আইনজীবী সমিতির ২০২০ এর নির্বাচনে ৪২ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির বার্ষিক নির্বাচনে (২০২০ সাল) গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২১ পদের বিপরীতে ৪২ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন বলে নির্বাচন কমিশন সূত্র জানা গেছে। আগামী (২৭ ফেব্রুয়ারী) এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে পৃথক দুটি প্যানেলে ৪২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে। প্যানেল দুটি হল আওয়ামী ও বাম দল সমর্থিত আবু বাকার-বজলে তৌহিদ আল হাসান বাবলা এবং অপরটি হলো বিএনপি ও জামায়াত পন্থিদের প্যানেল মোজাম্মেল হক – পারভেজ তৌফিক জাহেদী।

নির্বাচন কমিশনার শেখ মো: জাহাঙ্গীর আলম সেলিম মনোনয়ন গ্রহণ করেন। এসময় নির্বাচন কমিশনের অপর দুই সদস্য আব্দুস সালাম ও শামীম হায়দার দারা উপস্থিত ছিলেন। গতকাল বেলা ১.৩০ মিনিট হতে সাড়ে ৪ টা পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ করা হয়।

কমিশন সূত্র জানায় মনোনয়নপত্র বাছাই ১৩ ফেব্রুয়ারী এবং প্রত্যাহার ১৭ ফেব্রুয়ারী ১.৩০ মিঃ থেকে ৪.৩০ মিঃ।

আগামী বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারী) সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত এবং ১টা থেকে ২টা পর্যন্ত ১ ঘণ্টার বিরতী শেষে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। ভোট গ্রহণ শেষে গণনা ও বেসরকারী ফলাফল ঘোষণা করা হবে। এবারের নির্বাচনে ৬০৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচন অনুষ্ঠিত হবে ২১টি পদে। পদগুলি হলো সভাপতি- ১ জন, সহ-সভাপতি-৩ জন, সাধারণ সম্পাদক-১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক- ২ জন, হিসাব সম্পাদক-১ জন, লাইব্রেরী সম্পাদক-১ জন, সম্পাদক অডিট-১ জন, সম্পাদক প্রেস এন্ড ইনফরমেশন-১ জন, সম্পাদক ম্যাগাজিন এ্যান্ড কালচার-১ জন এবং সদস্য পদে ৯ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.