রাজশাহীর সাবেক শিক্ষাবোর্ড চেয়ারাম্যান’র নামে দুদক’র মামলায়


প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদের বিরুদ্ধে সাড়ে ৪ কোটি টাকার দুর্নীতির তদন্ত শেষে দুদকের মামলা দায়েরের ঘটনায় অভিনন্দন জানিয়েছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। দীর্ঘ ৯ মাসের আন্দোলনের মুখে সাবেক শিক্ষাবোর্ড চেয়ারম্যানকে ওএসডি করা হয়।

একইসাথে প্রধানমন্ত্রীর নির্দেশে ধামাচাপা থাকা সাড়ে ৪ কোটি টাকার দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু হয়। তদন্তে ১৮ লক্ষ টাকার দুর্নীতির সুস্পষ্ট প্রমাণ হাতে পাওয়ায় দুদুক মামলা দায়ের করেছে।

বোর্ড চেয়ারম্যান আবুল কালাম আজাদের রাহুগ্রাস থেকে রাজশাহী শিক্ষাবোর্ডকে মুক্ত করতে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সচেতন নাগরিকদের সাথে নিয়ে আন্দোলনে নামে। মানববন্ধন, সভা-সমাবেশসহ বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করা হয়। অবশেষে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে উক্ত দুর্নীতির সুষ্ঠ তদন্ত সম্পন্ন হয়।

জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা এক যুক্ত বিবৃতিতে অভিনন্দন জানিয়ে বলেন, দুদকের এই সাহসী-নিরপেক্ষ পদক্ষেপে রাজশাহী শিক্ষাবোর্ডসহ অন্যান্য সেবামূলক প্রতিষ্ঠান ও কর্তাব্যক্তিদের দুর্নীতির লাগাম টানতে ভূমিকা রাখবে।

বিবৃতিতে দুর্নীতিবাজ লুটেরাদের বিরুদ্ধে নিজ নিজ অবস্থান থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানানো হয়। দুর্নীতিবাজ যত শক্তিশালী ব্যক্তি হোক না কেন, আইনের মুখোমুখি তাকে হতেই হবে। ত্রিশ লক্ষ শহীদের এই বাংলাদেশে দুর্নীতিবাজের কোন স্থান নেই।

বার্তা প্রেরক: আসলাম-উদ-দৌলা, সাধারণ সম্পাদক, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.