রাজশাহীর বাজারে গ্রীষ্ম কালের তরমুজ ফাল্গুনে

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশকে বলা হত ছয় ঋতুর দেশ। বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের প্রভাবে এখন দেশে শীত আর আগের মত নেই। যা আছে তা দিনে গরম রাত্রে শীত।
শীতকালে কিছু ফল ফল উৎপন্ন হত, গ্রীষ্মকালে কিছু ফল পাওয়া যেত। এখন সেই দিন বিদায় নিয়েছে।বার মাস সব কিছুই পাওয়া যায় বাজারে।
তরমুজ একটি গ্রীষ্মকালীন ফল। অথচ গ্রীষ্মকাল না আসতেই তরমুজ রাজশাহীর বাজারে।
রাজশাহীর বাজারে মিলছে রসালো ফল তরমুজ। তবে নতুন ফল হিসেবে বেশী দাম হাকাচ্ছেন ব্যবসায়ীরা। ক্রেতারা বলছেন, নতুন ফল হিসেবে বেশী দামে কিনছি। খেতে ভালোই লাগবে।
আজ বৃহস্পতিবার (৪ই মার্চ) নগরীর সাহেব বাজার, রেলগেট গোরহাঙ্গা, শালবাগান, কোর্ট বাজার ছাড়াও বিভিন্ন বাজারে পাওয়া যাচ্ছে রসালো এই ফলটি।
একজন ফল ব্যবসায়ী জানান, তরমুজ আশা শুরু হয়েছে ১০ থেকে ১২ দিন আগে। নতুন ফল হিসেবে দাম একটু বেশী। তবে আমদানি বেশী হলে কমবে দাম। প্রতিকেজি তরমুজ বিক্রি হচ্ছে ৪২ থেকে ৫০ টাকা দরে। তারা জানান তরমুজগুলো পটুয়াখালি, কুয়াকাটা থেকে আমদানী করা হচ্ছে। তেমন বিক্রি হচ্ছে না। তার পরেও গতকাল বুধবার (০৩ মার্চ) বিক্রি হয়েছে ১৭ মণ।
ফল ক্রেতা জান্নাতুন ফেরদৌস বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান- গ্রীষ্মকালীন ফল তরমুজ খেতে ভালো লাগে। তবে বেশী রোদ পড়লে আরও ভালো লাগবে। এখন বাজারে তরমুজ দেখে মনে হচ্ছে আগাম চলে এসেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.