রাজশাহীর বাঘায় কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে মোবাইল কোর্টে ৬ জনকে অর্থদণ্ড

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর বাঘায় কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে ছয়জনকে অর্থদণ্ড করা হয়েছে। আজ শনিবার (২৪ জুলাই) সকাল ১১ টার দিকে উপজেলার বাঘা বাজার সহ বিভিন্ন মোড়ে মাস্ক না থাকা, মোটরবাইকে ৩ জন আরোহণ, হেলমেট না থাকা ও বিনা প্রয়োজনে বাহিরে ঘোরাঘুরি করায় অভিযান চালিয়ে ৬ জনকে মোট ২৯০০/- (দুই হাজার নয়শত) টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান।
এছাড়াও উপজেলার বিভিন্ন মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থান দেখা গেছে লকডাউন ফলপ্রসূ করার উদ্দেশ্যে মাক্সবিহীন বিনা প্রয়োজনে ঘর থেকে বের হতে নিষেধ করছেন এবং সবাইকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কে-কোন গন্তব্যে যাচ্ছে উত্তর ফলপ্রসূ না হলে তাদেরকে বাসার উদ্দেশ্যে ফিরিয়ে দেওয়া হচ্ছে।
পাশাপাশি অতিব জরুরী পন্য যেমন, ঔষধের দোকান, কাঁচাপন্য, মুদি দোকান ব্যাতীত সকল দোকান বন্ধ থাকতে দেখা গেছে। বিশেষ লকডাউনে সাধারণ মানুষের আনাগোনাও ছিলো একেবারেই কম।
এ ব্যাপারে বাঘা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান গণমাধ্যম কর্মীদের বলেন, চলমান লকডাউন বাস্তবায়নের অংশ হিসেবে আজ বাঘা উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় এবং স্বাস্থ্যবিধি না মানায় দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারা আনুসারে ০৬ জনকে ২৯০০/- টাকা জরিমানা করা হয়েছে ৷ জনস্বার্থে সারা দেশের ন্যায় বাঘায উপজেলাতেও এ ধরণের অভিযান চলমান থাকবে বলেও জানান এই কর্মকর্তা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.