রাজশাহীর পদ্মার চরে দূস্কৃতীদের হামলায় রাবি শিক্ষাথী আহত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীর তালামারী শহীদ মিনার পদ্মার চরে বান্ধবী নিয়ে ঘুরতে গিয়ে ছিনতাইকারীদের আঘাতে বিডি রায়হান (২৫) নামের এক শিক্ষার্থী আহত হয়েছেন। সোমবার রাত ৭টায় মতিহার থানাধিন পদ্মার চরে এ ঘটনা ঘটে।
আহত শিক্ষার্থী রায়হান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী। সে শহীদ জিয়াউর রহমান হলের (৩১৩ নম্বর রুম) থেকে পড়াশোনা করে। ঢাকার ফার্মগেট এলাকার মোদাচ্ছেরের ছেলে রায়হান। তবে তারা বরিশাল জেলার বাসিন্দা।
দুইজন প্রত্যাক্ষদর্শী জানায়, ধান ক্ষেতে পানি দেওয়ার কাজ করছিলাম। হটাৎ কয়েকজন যুবক একটি ছেলে ও একটি মেয়ের সাথে মারামারী ও ধস্তাধস্তি করতে দেখা যায়। এ সময় সাদা পোশাক পরা যুবতী চিৎকার দিয়ে কান্নাকাটি শুরু করলে হামলাকারীরা দুই দলে বিভক্ত হয়ে পালিয়ে যায়।
আহত শিক্ষার্থী বিডি রায়হান জানান, ‘আমি এবং আমার এক বান্ধবী সন্ধ্যায় তালাইমারী শহীদ মিনার এলাকায় পদ্মার পাড়ে যাই। এরপর সেখানে দাঁড়িয়ে আমরা আমাদের আরেক বন্ধুর জন্য অপেক্ষা করছিলাম। তখনই কয়েকজন দূস্কৃতীকারী আমাদের আটকায়। এরপর আমাদের কাছে যা আছে দিয়ে দিতে বলে। কিন্তু আমরা দিতে না চাইলে তাদের মধ্যে একজন পিছন থেকে একটি গাছের ডাল দিয়ে আমার মাথায় আঘাত করলে আমি রক্তাক্ত জখম হয়ে মাটিতে বসে পড়ি।
পরে স্থানীয়রা ও সাথে থাকা বন্ধুরা আমাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে ভর্তি করে। বর্তমানে সে রামেকের ৮নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। তবে আহত শিক্ষার্থীর মাথায় ৭টি সেলাই পড়েছে বলে জানান ওই ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক।
খবর পেয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষকগণ রায়হানের সার্বিক খোঁজ খবর নেন। এই ঘটনার প্রতিবাদে ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেন তারা।
এদিকে রাবি শিক্ষার্থীকে মারধরের খবর পেয়ে তালাইমারী শহীদ মিনার পদ্মার চরে ছুটে যান আরএমপি মতিহার বিভাগের পুলিশের ডিসি, এডিসি, মতিহার থানার ওসি ও সঙ্গীয় ফোর্স। এছাড়া ঘটনাস্থলে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি-২ ও সঙ্গীয় ফোর্স দেখা যায়। এ সময় তারা স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করেন। ঘটনাস্থল থেকে শিক্ষার্থীর মাথায় আঘাত করা গাছের ডাল জব্দ করেন। সেই সাথে অভিযুক্তদের গ্রেফতারে পুরো তালাইমারী শহীদ মিনার এলাকায় ব্যপক অভিযান শুরু করেন।
জানতে চাইলে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাফিজুর রহমান বিটিসি নিউজকে জানান, রাবি শিক্ষার্থীকে মারপিট ও ছিনতাইয়ের সাথে যুক্ত দূস্কৃতীকারীদের গ্রেফতারে ডিবি পুলিশ ও থানা পুলিশের যৌথ অভিযান চলছে। শিঘ্রই অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলেও জানান ওসি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো.মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.