রাজশাহীর দূর্গাপুরে ইউএনও এর বিরুদ্ধে হাট-বাজার ইজারাতে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর দূর্গাপুর উপজেলার দাওকান্দি হাট ও কালীগঞ্জ হাট-বাজার ইজারাতে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। আয়কর, ভ্যাট সহ ইজারাকৃত টাকা জমাদানের সময় অতিবাহিত হয়ে গেলেও অনিবার্য কারনে জামানত বাজাপ্ত করে পুনরায় ইজারা কার্যক্রম গ্রহন করছেন না উপজেলা নির্বাহী অফিসার।
সূত্রে জানা যায়, প্রত্যেক বছরের মতো বাংলা ১৪২৮ সালের ১লা বৈশাখ থেকে ৩০শে চৈত্র পর্যন্ত ১ বছর মেয়াদী দাওকান্দি হাট ও কালীগঞ্জ হাট এক বছরের জন্য টেন্ডার হয়। সেখানে সর্বোচ্চ দরদাতা মোহনগঞ্জের বোরহান।তিনি দাওকান্দি হাট ১৫ লক্ষ ১০ হাজার টাকায় এবং কালীগঞ্জ হাট ৯ লক্ষ ১০ হাজার টাকায় সর্বোচ্চ দরদাতা হিসেবে টেন্ডার সিডিউল এর মাধ্যমে নেন। সেখানে দাওকান্দি হাটের ৫ লক্ষ টাকার বিডি দেন। আর কালীগঞ্জ হাটের ৩ লক্ষ টাকার বিডি দেন বোরহান।
বিজ্ঞপ্তির নিয়ম অনুযায়ী দরপত্র সংবাদ অতিবাহিত হওয়ার ৭ কার্যদিবসের মধ্যে সমস্ত টাকা জমা দিতে হবে কিন্তু গত ১৫ মার্চ ২ হাজার ২১ ইং তারিখে ও দ্বিতীয় বারের মতো ৬ এপ্রিল ২ হাজার ২১ ইং তারিখে ৭ কার্যদিবসের মধ্যে আয়কর ও ভ্যাট সহ সমুদয় টাকা অফিস চলাকালীন সময় জমা দেওয়ার নির্দেশ থাকলেও এই রিপোর্ট লিখা পর্যন্ত কোন টাকা পয়সা অফিসে জমা দেন নাই।
সপ্তাহে রবিবার ও বুধবার খাজনা আদায়ের নিয়ম থাকলেও হাটের ইজারাদার অলৌকিক ক্ষমতার জোরে সপ্তাহে ৫ দিন করে খাজনা/টোল আদায় করছেন। খাজনার নিয়মের চাইতে অতিরিক্ত  টোল/খাজনা আদায় করছেন।
গোপন সূত্রে জানা গেছে, দূর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে ইজারার টাকা পয়সা জমা না দিয়ে হাট-বাজার ইজারার ডিডের কপি নেওয়ার জন্য বোরহান বিভিন্ন মহলের কাছে ঘুরে বেড়াচ্ছেন।
এব্যাপারে ৭নং জয়নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোমসের আলীর সাথে মুঠোফোনে কথা বলা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, পদাধিকার বলে আমি দাওকান্দি ও কালীগঞ্জ হাটের সভাপতি। আমি জানি দাওকান্দি হাট ৫ লক্ষ টাকা বিডি  ও কালীগঞ্জ হাটের জন্য ৩ লক্ষ্য টাকার বিডি দিয়েছে। এবাদে আজ পর্যন্ত কোন টাকা পয়সা পরিশোধ করে নাই এবং উপজেলা নির্বাহী অফিসার কোনো পদক্ষেপ গ্রহণ করে নাই।
এব্যাপারে  জানতে চেয়ে দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধা’কে মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.