রাজশাহীর দুর্গাপুরে ফল ব্যবসায়ীকে পিটিয়ে লাখ টাকা ছিনিয়ে নিলেও মামলা নেয়নি ওসি

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর দুর্গাপুর উপজেলায় রড ও জিআই পাইপ দিয়ে পিটিয়ে টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় প্রভাবশালীদের চাপের মুখে ভুক্তভোগী ব্যবসায়ীর মামলা না নেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।
গত ২০ মার্চ রাত সাড়ে ১০টার দিকে দুর্গাপুর থানাধীন গগনবাড়িয়া এলাকার আজাহারের মোড়ে ওই হামলার ঘটনা ঘটে।
টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় ওই এলাকায় চলছে নানা আলোচনা-সমালোচনা। অভিযুক্তরা তাকে পেটানোর পাশাপাশি তার ম্যানেজার মমিনুল ইসলামকেও পিটিয়ে জখম করে এবং তাদের উভয়ের কাছে থাকা ১,১৪,০৫০ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় বলে জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত ফল ব্যবসায়ী জাহিদুল ইসলাম।
জাহিদুল ইসলাম মতিহার থানাধীন দক্ষিণ বুদপাড়া এলাকার জালাল বিশ্বাসের ছেলে। তিনি একজন মৌসুমি ফল ব্যবসায়ী। বর্তমানে দুর্গাপুর কানপাড়া হাটে তরমুজের ব্যবসা করেন।
হামলা করে টাকা ছিনিয়ে নেওয়ার বর্ণনা দিয়ে ক্ষতিগ্রস্থ জাহিদুল ইসলাম বলেন, ঘটনার দিন রাতে আমি এবং আমার ম্যানেজার তরমুজ বিক্রির মোট ১ লাখ ১৫ হাজার টাকা নিয়ে বাড়ির দিকে যাচ্ছিলাম।
এসময় গগনবাড়িয়া এলাকার আজাহারের মোড়ে অভিযুক্ত নিজাম (৪০), হৃদয় (২০) ও লালন আলী (২৮) পথরোধ করে এবং কোনো কিছু বুঝে উঠার আগেই জিআই পাইপ ও রড দিয়ে হামলা চালায়। মারধরের একপর্যায়ে জাহিদুল ও তার ম্যানেজার মমিনুল ইসলামের কাছে থাকা ১ লাখ ১৫ হাজার টাকা তারা ছিনিয়ে নিয়ে যায় বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ি জাহিদুল।
আহত ফল ব্যবসায়ি আক্রমনকারিদের হাত থেকে রক্ষা পেতে অবশেষে ৯৯৯ এ ফোন দিয়ে সহযোগিতা চান। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল হাসপাতালে পাঠান।
ফল ব্যবসায়ি জাহিদুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, হাসপাতালে চিকিৎসা শেষে দুর্গাপুর থানাতে গিয়েছিলেন অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করতে। সে মোতাবেক থানায় গিয়ে তিনি থানার কথা মতো অভিযযুদের বিরুদ্ধে একটি এজাহার দায়ের করেন। কিন্তু থানার ওসি উক্ত এজাহারটি প্রভাবশালীদের চাপের মুখে এখনো গ্রহন করেননি বলে দুঃখ প্রকাশ করেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ি জাহিদুল।
এব্যাপারে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বিটিসি নিউজকে বলেন, ৯৯৯ এ ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। আহত ফল ব্যবসায়ী জাহিদুলকে উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠানো হয়। এক প্রশ্নের জবাবে ওসি বলেন, এ ঘটনার মধ্যে কিছুটা রহস্য আছে। তাই বিষয়টি আপাতত তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ইফতেখার আলম (বিশাল) / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.