রাজশাহীর তানোরে ওসির তৎপরতায় বাল্যবিবাহ বন্ধ! 

বিশেষ প্রতিনিধি: সবকিছুই প্রায় ঠিকঠাক’ দেখাশোনাও কমপ্লিট হয়তোবা দিনে না হলেও রাতের আঁধারে নাবালিকা কন্যার বাড়িতে হাজির হতো বর ও বরযাত্রীরা। অপেক্ষা শুধু বিয়ের, কাজী আসার অপেক্ষায় হয়তোবা বাড়ির সবাই অপেক্ষমাণ ছিল। তবে কাজী নয় আনুষ্ঠানিকতার পূর্বেই আসলো পুলিশ। ভেস্তে গেল সকল আয়োজন। বাল্যবিবাহের হাত থেকে রক্ষ পেল ছদ্মনাম মৌসুমী আক্তার। মুচলেকা দিয়ে রক্ষা পেলেন কনে পক্ষ।
জানা গেছে, ওসির তৎপরতায় রাজশাহী তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নে মারিয়া গ্রামে ছদ্মনাম মৌসুমী (১৬) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। ৬-নং কামারগাঁ ইউনিয়নের চেয়ারম্যান মোসলেম উদ্দিন প্রামাণিক ও পারিশো স্কুলের প্রধান শিক্ষ রাম কমল সাহার উপস্থিতিতে কনের মা ১৮ বছরের আগে বিবাহ না দেওয়ার শর্তে মুচলেকা দিয়ে বিবাহ বন্ধ করেন।
আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) ২০২১ ইং বিকেল ০৪ ঘটিকার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসানের নেতৃত্বে কাজী আসার আগেই বিয়ে বাড়িতে স্ব-শরিরে হাজির হন তিনি নিজে’সহ পুলিশের একটি চৌকস ইউনিট।
এ সময় তিনি বাল্যবিবাহের কুফল সম্পর্কে কনে পক্ষ’সহ এলাকার জন-সাধারণকে বোঝান। পরবর্তীতে কনে পক্ষ আর বাল্য বিবাহ সংগঠিত করবে না মর্মে কনের মাতা মুচলেকা প্রদান করে রক্ষা পান। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ ওসি রাকিবুল হাসান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.