রাজশাহীর তানোরে আবারও দুই’জনের করোনা পজিটিভ এযাবত ১৯ জন আক্রান্ত !

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলায় আবারও দুই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ সোমবার (১৫ জুন) এই তথ্য নিশ্চিত করেছেন তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. রোজিয়ারা খাতুন। এনিয়ে উপজেলা জুড়ে ১৯ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হলেন।

ডা. রোজিয়ারা খাতুন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, তানোর উপজেলা সদরসহ অন্যান্য গ্রামগুলোর অবস্থা ভাল রয়েছে। তবে ঢাকা, নারায়ানগঞ্জ ও গাজীপুরসহ বাইরে থেকে আসা ব্যাক্তিদের নিয়ে আমরা সমস্যায় রয়েছি। তারাই মূলত গ্রামের বাড়িতে এসে এই ভাইরাসের সংক্রমণ গুলো ছড়াচ্ছে।

আমাদেরকে বিশেষ করে বাইরে বসবাসরত আগত মানুষদের থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে। নচেৎ করোনায় আক্রান্তের আশংকাসহ প্রাণের ঝুঁকি রয়েছে। তিনি আরো বলেন, এ পর্যন্ত তানোর উপজেলায় ১৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হলো।

প্রথম করোনা আক্রান্ত ব্যাক্তি হলেন, মোঃ নজরুল ইসলাম ওরফে তরিকুল ইসলাম (৩৫), পিতা- তৈয়বুর রহমান গ্রাম- পিপড়া কালনা উপজেলা- তানোর জেলা- রাজশাহী।

সে একজন ( সবজি ব্যবসায়ী) নিজ বাড়িতে বসবাস করে বিভিন্ন হাটে বাজারে সবজি বিক্রি করেন। তিনি শারীরিকভাবে অসুস্থতা বোধ করায় (৬ জুন) ২০২০ ইং তারিখে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। আজ সোমবার (১৫ জুন) তার রিপোর্ট প্রকাশ হলে করোনা পজেটিভ বলে জানা যায়।

দ্বিতীয় করোনায় আক্রান্ত ব্যক্তি হলেন, মো. মিথুন আলী (৩০), পিতা- মতিউর রহমান গ্রাম- পিপড়া কালনা উপজেলা- তানোর জেলা- রাজশাহী।

সে জেনিক ফার্মাসিউটিক্যালস লিমিটেড কোনাবাড়ী গাজীপুরে সেলস ম্যান হিসেবে চাকুরী করেন। গত (০২ জুন) ২০২০ ইং তারিখ নিজ বাড়িতে এসে কলমা ইউপির দরগাডাঙ্গা উচ্চ বিদ্যালয় কোয়ারেন্টাইনে ছিলেন। তিনি (০৬ জুন) ২০২০ ইং তারিখ তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। আজ সোমবার (১৫ জুন) তার রিপোর্ট প্রকাশ হলে করোনা পজেটিভ বলে জানা যায়। বিষয়টি নিশ্চিত করেন তানোর থানার ডিএসবি মো. আনিসুর রহমান।

এ ব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসানের সাথে কথা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর আজ সোমবার (১৫ জুন) সকালে আক্রান্ত দুই’জনের বাড়ি লকডাউন করা হয়েছে।

এ নিয়ে সরকারিভাবে থানা এলাকায় ১৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়াও তিনি সবার উদ্দেশ্যে করোনায় সামাজিক দূরত্ব বজায়সহ সরকারের দেওয়া সকল নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.